1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মাদকসেবী কোনো শিক্ষার্থীকে মেডিকেল কলেজে ভর্তি করা হবে না-স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

মাদকসেবী কোনো শিক্ষার্থীকে মেডিকেল কলেজে ভর্তি করা হবে না-স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

  • Update Time : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫৫৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ধূমপায়ী ও মাদকসেবী কোনো শিক্ষার্থীকে মেডিকেল কলেজে ভর্তি করা হবে না।
মঙ্গলবার বিশ্ব হার্ট দিবস-২০১৫ উপলক্ষে মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।
নাসিম বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় যত ভালো ফলাফলই করুন না কেন, যদি কোনো ভর্তিচ্ছু ধূমপায়ী কিংবা মাদকসেবনকারী হয়ে থাকেন, তাহলে তাকে মেডিকেল কলেজে ভর্তি করা হবে না। আগামী বছর থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।
তিনি বলেন, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ধূমপান অথবা মাদকসেবন করে কিনা তা যাচাই করতে ভর্তির আগেই পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মালেকের সভাপতিত্বে সেমিনারে আরও বলেন, আমরা জেলা পর্যায়ে ক্যান্সার নিরাময় কেন্দ্র করার চেষ্টা করছি। ১৬ কোটি মানুষের দেশে সরকার একা চিকিৎসাসেবা দিতে পারে না। বেসরকারি হাসপাতালগুলো কম খরচে গরিব মানুষকে সেবা দিলে সবাই খুশী হবে।

মূল প্রবন্ধে অধ্যাপক ডা. সোহেল রেজা চৌধুরী বলেন, সারাবিশ্বে প্রতি বছর এক কোটি ৭৩ লাখ মানুষ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। যার ৮০ শতাংশ নিম্ন ও মধ্যম আয়ের দেশের মানুষ। বাংলাদেশে প্রায় চার কোটি প্রাপ্তবয়স্ক মানুষ তামাক ব্যবহার করেন। প্রায় চার লাখ মানুষ প্রতিবন্ধী হয় তামাক ব্যবহারের কারণে। প্রতি বছর প্রায় এক লাখ মানুষ মারা যায়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের মহাসচিব আব্দুল আউয়াল রিজভী বলেন, সারাদেশে ৩৫টি হার্ট ফাউন্ডেশন রয়েছে। আঞ্চলিক হার্ট ফাউন্ডেশন করার আশা রয়েছে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com