1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
৪৫ টাকায় পেঁয়াজ নিতে জগন্নাথপুরে শেষ দিনে ক্রেতাদের উপচেপড়া ভিড় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

৪৫ টাকায় পেঁয়াজ নিতে জগন্নাথপুরে শেষ দিনে ক্রেতাদের উপচেপড়া ভিড়

  • Update Time : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৩১৬ Time View

টিসিবির মাত্র এক কেজি পেঁয়াজ কেনার জন্য সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নে শেষ দিন আজ মঙ্গলবার ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল।

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্রির কার্যক্রম চলে।

সরেজমিনে দেখা যায়, জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণের সামনে ছোট বড় নারী-পুরুষসহ সব বয়সি মাষুণের ঢল নামে। দীর্ঘ লম্বা দুই লাইনে দাড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনেছেন ক্রেতারা। পুলিশ  এবং আনসার সদস্যরা মানুষদের সামলাতে হিমশিমে পড়চে হয়।

টিসিবির পেঁয়াজ কিনতে আসা আব্দুল আজিল নামে এক ক্রেতা জানান, গত ২০ দিন ধরে পেঁয়াজ ছাড়া রান্না করা হচ্ছে। বাজারে ১৮০ টাকা থেকে ২০০ টাকা করে পেঁয়াজ বিক্রি হচ্ছে। টিসিবির পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি হচ্ছে শুনে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থেকে অবশেষে এক কেজি পেঁয়াজ কিনেছি। কষ্ট হলেও পেঁয়াজ কিনতে পেরে ভালো লাগছে।

রাফিয়া বিবি নামে আরেকজন নারী ক্রেতা জানান, বাজারে পেঁয়াজের ঝাঁজে আমরা অসহায়। কম দামে পেঁয়াজ কিনতে পেরে খুবই খুশি লাগচ্ছে। তবে খারাপ লাগছে এটা শুনে যে, আজকের (গতকাল) পর আর পেঁয়াজ বিক্রি হবেনা। তিনি জানান, আমাদের দাবি টিসিবির পেঁয়াজের বরাষদ্দ আরো বাড়ানো হউক।। এতে মানুষ উপকৃত হবে।
টিসিবির ডিলার ধনেষ রায় জানান,

জগন্নাথপুর উপজেলাবাসীর জন্য তিন টন পেঁয়াজ বরাদ্দ পাওয়া যায়। যা চাহিদার তুলনায় অপ্রতুল। গত রবিবার থেকে বিক্রি শুরু হয়। প্রথম দিন জগন্নাথপুর উপজেলা সদরে এক টন, দ্বিতীয় দিন রানীগঞ্জ বাজারে এক টন এবং গতকাল শেষ দিন কলককলিয়া ইউনিয়নে এক টন পেঁয়াজ বিক্রি করা হয়েছে। শেষ দিনের মানুষের উপচে পড়া ভির ছিল।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, জগন্নাথপুরের জন্য তিন টন পেঁয়াজ বরাদ্দ ছিল। গতকাল বিক্রি শেষ হয়ে গেছে। এখানকার মানুষের প্রচন্ড চাহিদা রয়েছে টিসিবিরি পেঁয়াজ। তাই বরাদ্দ আরো বাড়ানোর জন্য লিখিতভাবে আমরা আবেদন করব।

দিকে আজ জগন্নাথপুর উপজেলা সদরে টিসিবির পেঁয়াজ বিক্রির কথা থাকায় সকাল থেকেই উপজেলা পরিষদ প্রাঙ্গনে মানুষের ভিড় বাড়ে। কয়েক ঘন্টা অপেক্ষার পর ক্রেতার জানতে পারেন সদরে বিক্রি হবে না। ফলে হতাশ হয়ে তাদেরকে খালি হাতে ফিরে যেথে হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com