1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে মুজিব কিল্লার মাটি উত্তোলনের দায়ে তিন ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে মুজিব কিল্লার মাটি উত্তোলনের দায়ে তিন ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড

  • Update Time : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৭৯ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের রসুলপুর গ্রামে প্রস্তাবিক মুজিব কিল্লা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে তিন ব্যক্তিকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
আজ বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের যৌথ অভিযানে এই দণ্ডাদেশ দেয়া হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন, চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের সুজাত মিয়ার ছেলে সুমন মিয়া (২১), একই গ্রামের আব্দুল হামিদের ছেলে শামিম আহমদ (২৯) ও ছুরাব খানের ছেলে হোসাইন খান (২৭)।
্উপজেলা ভূমি কার্যালয় সুত্র জানায়, জগন্নাথপুরের চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক ভূমিহীনদের জন্য বাস্তবায়নাধীন প্রস্তাবিত মুজিব কিল্লার জায়গায় থেকে অবৈধভাবে মাটি উত্তোলনকালে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম ও উপজেলা সহকারি কমিশনার (এসিল্যান্ড), মোঃ ইয়াসির আরাফাতের নেতৃত্বে যৌথভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনজনকে আটক করা হয়। এরমধ্যে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম সুমন মিয়া ও শামিম আহমদকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন। এবং এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইয়াসির আরাফাত হোসাইন খানকে সাতদিনের দণ্ড প্রদান করেন।
পৃথকভাবে অভিযানে অংশ নেয়া ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুরের ইউএনও মাহফুজুল আলম ও এসিল্যান্ড মোঃ ইয়াসির আরাফাত কারাদণ্ডের সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাে তিন ব্যক্তি প্রত্যেককে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, দণ্ডপ্রাপ্তদের সুনামগঞ্জ কারাগারে পাঠানোর প্রস্তুুতি চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com