1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ডেল্টা প্ল্যান আধুনিক বাংলাদেশের পরিকল্পনা -পরিকল্পনামন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

ডেল্টা প্ল্যান আধুনিক বাংলাদেশের পরিকল্পনা -পরিকল্পনামন্ত্রী

  • Update Time : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৩৯০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সরকারের ডেল্টা প্ল্যান নিয়ে ডেল্টা প্ল্যানের ভাইস চেয়ারম্যান ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনীতি বিভাগ সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে প্রত্যেকে ডেল্টা প্ল্যান রূপরেখা সমন্বয় করবো। বড় লক্ষ্য সমূহ ও সকল লক্ষে সমরেখার বাহিরে কোন পরিকল্পনা গ্রহণ যোগ্য হবে না। এই জন্য যে কাউন্সিল করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। প্রধানমন্ত্রী তা দেখবেন, চূড়ান্ত করবেন। ডেল্টা প্ল্যান প্রায় শতবছর চলবে। এটা যত বাস্তবায়ন করতে পারি তা আমাদের তত বেশী সফলতা।
তিনি বলেন, ডেল্টা প্ল্যান বাস্তবায়নে প্রয়োজন সৃজনশীল নেতৃত্বের যা মাননীয় প্রধানমন্ত্রী দিচ্ছেন। সৎ নেতৃত্ব, পরিশ্রমী নেতৃত্ব ও একান্ত কাজ করার মনোভাব সব বিষয়ের সমন্বয়ে এটি সফলতার মুখ দেখবে। আমাদের বাংলাদেশে বর্তমানে উন্নয়নমুখী অবস্থা বিরাজ করছে। এই গতিকে কাজে লাগিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাস্তবায়ন শুরু করবো। আশা করি এ বছর থেকে
এই প্লানের কাজ শুরু হবে।
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, আগামী কয়েক বছর পর আমি বা আমরা হয়তো থাকব না। হয়তো আরেকজন আসবে। কিন্তু ডেল্টা প্ল্যান থেমে থাকবে না। অন্য সবাই রূপরেখার সঙ্গে কাজ করে যাবো। মূল উদ্দেশ্য একটি আধুনিক বাংলাদেশ। একটি আধুনিক বিজ্ঞান মনস্ক জাতি হিসেবে বাঙালি জাতিকে উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়া।
তিনি বলেন, আমরা এটাকে রিভিউ করবো। আমরা এগিয়ে যাচ্ছি, ভুল ভ্রান্তি হলে সংশোধন করবো। এটা কোন বাইবেল নয় যে সংশোধন করা যাবে না। মানুষের প্রয়োজনে জনগণের কল্যাণে প্রয়োজনে যদি আবার রিভিউ করতে হয়, সংস্কার করতে হয় সেটা আমরা করবো। আমরা এ কাজে সকলের সহযোগিতা চাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবশ্যই আমরা এটাকে সফলতার দিকে নিয়ে যাবো। এছাড়াও দেশের সকল বিশিষ্ট ব্যক্তি, দলীয় নেতাকর্মীদের কাছ থেকে সহযোগিতা প্রত্যাশা করি। কারণ এটা শতবছরের পরিকল্পনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com