শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
দেশে দারিদ্র কমলেও বৈষম্য বাড়ছে:পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে শুক্রবার সকাল ৬টা ১২টা ও শনিবার ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না জগন্নাথপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও উঠান বৈঠক অনুষ্ঠিত প্রমাণ পেলে বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব- জগন্নাথপুরে ডিসি জগন্নাথপুরে কলেজছাত্রীর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযাগ,বখাটের হুমকিতে নিরাপত্তাহীনতায় পরিবার জগন্নাথপুরে দিনভর বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরির্দশন শেষে ডিসি-জনগনের দোরগোড়ায় সেবা পৌছে দেয়া হচ্ছে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সন্মেলন ৬ নভেম্বর যুবলীগের চেয়ারম্যানের গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞা! সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫ তুহিন হত্যা:জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

আনন্দ উৎসবে দিরাই উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব চলছে

Reporter Name
  • Update Time : রবিবার, ২৯ মার্চ, ২০১৫
  • ৮৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, উন্নয়ন ও গণতন্ত্র বিকাশের লক্ষ্যে শিক্ষার কোনো বিকল্প নেই। একটি জাতির অগ্রগতির প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। এ জন্য জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এ লক্ষ্যে জাতীয় শিক্ষানীতি প্রনয়ন শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে তিন কোটি পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। রোববার সুনামগঞ্জের দিরাই উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী আরো বলেন, জাতিকে শিক্ষিত করতে শিক্ষাবৃত্তি প্রচলন করে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত।

বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, প্রকৃত শিক্ষায় শিক্ষিত মানুষ গড়ে তুলতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশে যেমন বিদ্যালয়ের সংখ্যা বাড়ছে তেমনি শিক্ষার হারও বৃদ্ধি পাচ্ছে। এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, জিপিএ-৫-এর প্রতিযোগিতায় না নেমে ছেলেমেয়েদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, বিএনপি দেশের শিক্ষার পরিবেশকে ধ্বংস করতে রাজপথে মানুষ পুড়িয়ে মারছে। তাদের এ জঘণ্য কার্যকলাপ প্রতিহত করতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এনামুল কবির ইমন। এ সময় শিক্ষামন্ত্রীর পক্ষে বিদ্যালয়ে নতুন একটি ভবন নির্মানের আশ্বাসও দেন তিনি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন প্রাক্তন যুগ্ম সচিব ডা. সৈয়দ উমর খৈয়াম।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, রতন, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার বেগম, সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির।স্থানীয় বিএডিসি মাঠে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার মো. হারুণ অর রশীদ প্রমুখ। এর আগে বেলা সাড়ে ১১টায় শতবর্ষ উদযাপন উপলক্ষে দিরাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নির্মিত স্মারক স্তম্ভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ। সোমবার সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বরণ্য কন্ঠশিল্পী মমতাজসহ বরণ্য শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24