1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এবারের ভিটামিন ‘এ’ক্যাপসুলে সমস্যা নেই:স্বাস্হ্যমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

এবারের ভিটামিন ‘এ’ক্যাপসুলে সমস্যা নেই:স্বাস্হ্যমন্ত্রী

  • Update Time : শুক্রবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত কয়েকদিন আগে ভিটামিন এ ক্যাপসুলে কিছুটা ত্রুটি দেখা দেয়। আমরা শিশুদের জন্য কোনো ঝুঁকি নিতে চাইনি। ফলে সেই ক্যাপসুলগুলো আর ব্যবহার করিনি। তবে এবারের ভিটামিন ক্যাপসুলে আর কোনো সমস্যা নেই। বৃহস্পতিবার সচিবালয়ে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সেই ঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তারা একটি প্রতিবেদন জমা দিয়েছে, আমরা তা এখনো দেখিনি। তবে তাতে যারাই দোষী সাব্যস্ত হোক তাদের শাস্তি পেতে হবে।
ক্যাপসুলে সমস্যা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ওই ভিটামিন ক্যাপসুল সাপাইয়ে দেরি হওয়ায় এটা নিয়ে আদালতে মামলা হয়। মামলা নিষ্পত্তিতে প্রায় দেড় বছর লেগে যায়। তাতে এই ক্যাপসুল ড্যামেজ হয়ে যায়। তবে ক্যাপসুলের ভিতরে থাকা উপাদানের গুণগতমান ঠিক ছিল।
কিন্তু বাড়তি সতর্কতার জন্য আমরা ঝুঁকি নিতে চাইনি। বলতে পারেন আমিই এই সিদ্ধান্ত দিয়েছিলাম।
মন্ত্রী বলেন, গেলবারের সেই বিতর্ক না তুলে এবার যাতে দেশের সব শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেতে আসে সেজন্য আমরা আপনাদের (গণমাধ্যমের) সহযোগিতা চাই।
আপনারা ইতিবাচকভাবে প্রচার করুন। এবার শুধুমাত্র দেশি ল্যাবে পরীক্ষা নয়, আন্তর্জাতিক মানের ল্যাবেও পরীক্ষা করেছি। এবার ক্যাপসুলে কোনো সমস্যা নেই।
মন্ত্রী বলেন, আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে আমার আবেদন ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন দিবসে একটি শিশুও যেন বাদ না পড়ে। যাদের ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশু আছে সেইসব মা-বাবা এবং অভিভাবকগণ যেন অবশ্যই সেবা গ্রহণ করবেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা ধর্মীয় প্রতিষ্ঠান শিক্ষক ও সাংবাদিকসহ সকলের সার্বিক সহযোগিতায দেশব্যাপী ১ লাখ ২০ হাজার কেন্দ্রের মাধ্যমে এই কার্যক্রম পরিচালিত হবে।
লঞ্চঘাট, ফেরিঘাট, টোল প্লাজা, বিশেষ করে বঙ্গবন্ধু ব্রিজ, দাউদকান্দি, মেঘনা ব্রিজ, বিমানবন্দর, স্টেশন, খেয াঘাট ইত্যাদি স্থানে অবস্থান করবে টিম।
তবে দুর্গম এলাকা হিসেবে চিহ্নিত ১২টি জেলার ৪৬টি উপজেলায ২৪০টি ইউনিয়েন ক্যাম্পেইন পরবর্তী চার দিন বাড়ি বাড়ি গিয়ে শিশুদের সার্চিং কার্যক্রম পরিচালনা করা হবে। বাদ পড া শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে আগামীকাল ৯ ফেব্রুয়ারি শনিবার সকাল আটটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।
সূত্র : পরিবর্তন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com