1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ওয়ার্ক পারমিট চালু করবে ব্রিটেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

ওয়ার্ক পারমিট চালু করবে ব্রিটেন

  • Update Time : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ৩৫২ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি :: ওয়ার্ক পারমিট চালু করবে ব্রিটেনব্রেক্সিট-পরবর্তী অভিবাসন নিয়ন্ত্রণের ক্ষেত্রে, স্টুডেন্ট ভিসা কমিয়ে কাজের অনুমতিপত্র বা ওয়ার্ক পারমিট দেয়ার বিষয়ে বিবেচনা করছে ব্রিটেন। তবে যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, তা দেশের অর্থনৈতিক উন্নয়নের কথা বিবেচনায় রেখেই করা হবে বলে মন্তব্য করেছেন ব্রিটেনের হোম সেক্রেটারীআম্বার রাড।
বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে রাড বলেন, কাজের অনুমতির ব্যাপারটি বিবেচনার মতো বিষয়, তবে এখনই কোনো কিছু উড়িয়ে দেয়া যাবে না। তিনি মেনে নিয়েছেন, ব্রেক্সিটের কারণে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অন্য দেশগুলো ব্রিটেনের নাগরিকদের জন্য নতুন ধরনের বিধিনিষেধ আরোপ করতে পারে।
ব্রিটিশ নাগরিকদের ভ্রমণের জন্য ভিসা নেয়াও তারা বাধ্যতামূলক করতে পারে। কিন্তু কিছু করার নেই। কারণ যুক্তরাজ্যের জনগণ অভিবাসন কমাতে ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হিতে ভোট দিয়েছেন।
ইউরোপের বাসিন্দাদের স্বাভাবিক যাতায়াত বন্ধ করা এবং ইইউর একক বাজারে যুক্তরাজ্যের প্রবেশ নিয়ে প্রশ্নের জবাবে আম্বার রাড বলেন, যুক্তরাজ্য যখন ইইউ থেকে পুরোপুরি বেরিয়ে আসবে তখন পুরো পরিস্থিতির ওপর দেশটির নিয়ন্ত্রণ থাকবে।
ইইউর সঙ্গে কয়েকটি চুক্তি হবে এবং পুরো ব্যাপার হবে পারস্পরিক স্বার্থের ভিত্তিতে। অভিবাসীর সংখ্যা কমিয়ে আনার ব্যাপারে কনজারভেটিভ দলের প্রতিশ্রুতির ব্যাপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাঁদের সরকার এখনো ‘প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে’।
তবে নির্দিষ্ট পরিমাণ অভিবাসী কমিয়ে আনতে অনেক সময় লাগবে। তিনি বলেন, অনেকে ‘স্টুডেন্ট ভিসা’ ব্যবহার করে যুক্তরাজ্যে আসেন। এই প্রবণতা কমানো হবে। ব্রেক্সিট নিয়ে গণভোটের আগে আম্বার রাড ইইউতে থাকার পক্ষে জনমত গঠন করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com