1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদাকে বঙ্গবন্ধু মেডিকেলে পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

খালেদাকে বঙ্গবন্ধু মেডিকেলে পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯
  • ২৬৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য শিগগিরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) পাঠানো হবে। মেডিকেল বোর্ডের পরামর্শ অনুসারে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (০৫ মার্চ) দুপুরে খালেদার সুচিকিৎসা নিশ্চিতের দাবি নিয়ে মির্জা ফখরুলের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সচিবালয় দেখা করতে গেলে তিনি এ কথা বলেন।

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে মাসখানেক ধরে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। রোববার তার অসুস্থতা আরো বেড়ে যায়। এ অবস্থায় তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য সরকারের কাছে বার বার দাবি জানিয়ে আসছে দলটি। খালেদা জিয়ার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একটি লিখিত আবেদন জমা দেয়া হবে বলেও জানান দলের নেতারা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বেগম জিয়া। কারাগারে অসুস্থ হয়ে পড়লে বিএসএমএমইউ হাসপাতালে দুই দফা চিকিৎসা নেন তিনি। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ডও গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাবন্দি খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির একটি প্রতিনিধি দল মঙ্গলবার (০৫মার্চ) সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার পর এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল, সেই বোর্ডের চিকিৎসকরা গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা নিরীক্ষার কথা বলেছেন।

“পরীক্ষা নিরীক্ষা করার জন্য তারা আবারও বঙ্গবন্ধু মেডিকেলে তাকে প্রেরণের কথা বলেছেন। বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করার ব্যবস্থা নিচ্ছি। আমরা প্রয়োজনে আবারও তাকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়ে দেব তার চিকিৎসার জন্য।”

কবে নাগাদ খালেদাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হতে পারে- সেই প্রশ্নে মন্ত্রী বলেন, “আমরা শিগগিরই পাঠাব। আইজি প্রিজন্সকে আমরা বলে দেব, যে রকমভাবে বোর্ড বলেছে, ঠিক সেইরকমভাবে তাকে যেন বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হয়।”

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, “আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে এবং তার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এসেছিলাম। তিনি আমাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন এবং বলেছেন যে, তার সুচিকিৎসার জন্য যা করবার আছে তিনি তা করবেন।”

ফখরুল বলেন, “আমরা মনে করি, স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখবেন এবং তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবেন।”

এর আগে, গত বছরের সেপ্টেম্বরে বিএনপির একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। এসময় খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আলোচনা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com