শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:৩১ পূর্বাহ্ন

গ্রামীন জনপথের উন্নয়নে মন্ত্রী মান্নানের বিশেষ উদ্যোগ জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জে ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬
  • ৯৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকার গ্রামীন জনপথের উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের নির্দেশে ৫০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে। অতি সম্প্রতি এসব প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয় কর্তৃক গৃহিত হয়েছে। গত সপ্তাহে সুনামগঞ্জ এলজিইডি এই দুই উপজেলার ৪৮ প্রকল্পের প্রাক্কলন প্রস্তুত করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সিলেট বিভাগের পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আলী হোসেন চৌধুরীর কাছে পাঠিয়েছে।
জানা গেছে, শীঘ্রই এসব প্রকল্পের দরপত্র প্রক্রিয়া শুরু হবে।
এলজিইডি সূত্রে জানা গেছে, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় হাতে নেওয়া প্রকল্পগুলো হচ্ছে জগন্নাথপুর উপজেলার শিবগঞ্জ বাজার থেকে ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে দেড় কিলোমিটার দূরত্বের রানীগঞ্জ ইউপি সড়ক হবে। ৮৪ লাখ টাকা ব্যয়ে হবে কাঠালখাই বাজার থেকে দাঁওড়াই ইউপি ভায়া জয়দার দেড় কিলোমিটার সড়ক। ৩৮ লাখ ১৯ হাজার টাকা ব্যয়ে প্রায় আধা কিলোমিটার সড়ক রৌয়াইল বাজার থেকে হিলালপুর পর্যন্ত যাবে। মজিদপুর- থেকে এরালিয়া বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের জন্য ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮ লাখ টাকা। ১ কোটি ৪২ লাখ ব্যয়ে লামা টুকের বাজার থেকে গড়গড়ি পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কের কাজ হবে। ৮৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে হবে দেড় কিলোমিটার দূরত্বের গুতগাঁও বিশ্ব রোড থেকে স্বাধীনবাজার খেওয়াঘাট পর্যন্ত সড়ক। ৫৭ লাখ টাকা ব্যয়ে হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়ক থেকে লহরি পর্যন্ত ১ কিলোমিটার সড়ক । ১ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়ক হবে নন্দিরগাঁও মসজিদ থেকে সুফি মিয়ার বাড়ি পর্যন্ত। জগন্নাথপুর-বিশ্বনাথ সড়ক থেকে ৫৭ লাখ টাকা ব্যয়ে হচ্ছে কাছন মিয়ার বাড়ি হয়ে বাউরকাপন মাদ্রসা পর্যন্ত ১ কিলোমিটার সড়ক। জগন্নাথপুর-রানীগঞ্জ সড়ক হতে অনন্ত গোলাম আলীপুর পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক হচ্ছে ৮৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে। ১ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে হচ্ছে শিবগঞ্জ বালিকা বিদ্যালয় থেকে দোস্তপুর সড়ক। ৮৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে হচ্ছে পাগলা-জগন্নাথপুর সড়ক হতে খাসিলা সৈয়দবাড়ী মসজিদ ভায়া খাসিলা আখড়া পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক। ৬২ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে সাতহাল-নয়বন্দর সড়ক ভায়া পীরেরগাঁও শাহারড়পাড়া সড়ক ভায়া চিতলা পর্যন্ত ১ কিলোমিটার সড়ক হচ্ছে। ৮৫ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে হচ্ছে জগন্নাথপুর রসুলগঞ্জ সড়ক থেকে দিঘরখাল পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক। ১ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে হচ্ছে কলকলিয়া ইউনিয়ন পরিষদ থেকে কলকলিয়া প্রাইমারী স্কুল পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক। ১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে কাঠলখাই বাজার থেকে দাঁওড়াই সড়কে সেতু হবে। ১ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে আশারকান্দি-কালনিরচর সড়কে সেতু হবে। ৪৫ লাখ টাকা ব্যয়ে সৈয়দপুর- সোনাতনপুর সড়কে সেতু হবে। ৪০ লাখ টাকা ব্যয়ে দাঁওড়াই বাজার থেকে শেওড়া সড়কে বক্স কালভার্ট হবে। ৪৫ লাখ টাকা ব্যয়ে কেশবপুর-রসুলগঞ্জ সড়কে বক্স কালভার্ট হচ্ছে। ৯০ লাখ টাকা ব্যয়ে লামা রসুলগঞ্জ-এরালিয়া সড়কে সেতু হবে। ১ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে সাতহাল-গোয়ালভিটা সড়কে সেতু হবে। ৯৯ লাখ টাকা ব্যয়ে ইসমাইলচক-বাউধরণ সড়কে সেতু হচ্ছে। ২৫ লাখ টাকা ব্যয়ে হচ্ছে ভবেরবাজার-সৈয়দপুর সড়কে বক্স কালভার্ট। ২০ লাখ টাকা ব্যয়ে দাঁওড়াই মাঝপাড়া সড়কে বক্স কালবার্ট হবে। অপরদিকে দক্ষিন সুনামগঞ্জে
১ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে হচ্ছে ছয়হারা-বাংলাবাজার সড়কে গার্ডার সেতু। ২২ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে হচ্ছে শিমুলবাঁক ইউনিয়ন অফিস থেকে মুক্তাখাই সড়কে হবে বক্স কালভার্ট। ৪৫ লাখ টাকা ব্যয়ে মির্জাপুর মানিকপুর সড়কে বক্স কালভার্ট হবে। ৩ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ-সিলেট সড়ক থেকে সাদীপুরগামী সড়কে সেতু হবে। ২২ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নোয়াখালী – ভীমখালি বক্স কালভার্ট হবে। ৪০ লাখ টাকা ব্যয়ে মিনাবাজার-রসুলপুর সড়কে বক্স কালভার্ট হবে। ১ কোটি টাকা ব্যয়ে হচ্ছে মির্জাপুর-ফতেহপুর-মানিকপুর সড়কের ২ কিলোমিটারের কাজ। ১ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে হচ্ছে পাগলা বীরগাঁও সড়ক থেকে হাসকুড়ি পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার সড়ক। ২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে হচ্ছে পৌনে ৫ কিলোমিটার দূরত্বের মিনাবাজার-ইসলামপুর সড়ক। ১ কোটি টাকা ব্যয়ে হচ্ছে দামুধরতুপি- ঘোড়াডুম্বুর থেকে দিঘারকান্দি পর্যন্ত সড়ক।
দক্ষিণ সুনামগঞ্জের ভমভমি বাজার থেকে দরগাপাশার বাংলাবাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের উন্নয়ন। ব্যয় ধরা হয়েছে এক কোটি ৬৩ লাখ ৫০ হাজার টাকা। ছয়হারা থেকে বাংলাবাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের কাজ করা হচ্ছে এক কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে। এক কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে করা হবে পাগলা-বীরগাঁও সড়কের সোয়া দুই কিলোমিটারের কাজ। শিমুলবাঁক ইউপি অফিস থেকে মুক্তাখাই-জয়নগর ভায়া চানপুর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কের কাজ করা হবে এক কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে। পাগলা-জগন্নাথপুর সড়ক হতে ছয়হারা গ্রাম পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক করা হবে ৭৯ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে। ৩৯ লাখ টাকা ব্যয়ে হবে দক্ষিণ সুনামগঞ্জের চিকারকান্দি বাজার থেকে চিকারকান্দি গ্রামের সংযোগ সড়ক। ২২ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে শান্তিগঞ্জ-রজনিগঞ্জ সড়ক থেকে ডুংরিয়া প্রাইমারী স্কুল ভায়া ডুংরিয়া মাদ্রাসা সড়ক
এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জে ৪৮ কোটি টাকার সড়ক ও সেতু প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ের অনুমোদন লাভ করেছে। সকল প্রক্রিয়া সম্পন্ন করে শীঘ্রই এসব উন্নয়ন প্রকল্পের দরপত্র আহ্বান করা হবে’। এদিকে গ্রামীন জনপথের উন্নয়নে জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জে ৫০ কোটি টাকার উন্নয়ণ প্রকল্প গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানকে জগন্নাথপুর ও দক্ষিন সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24