বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের কৃতি সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় আর নেই জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের টের পেয়ে পেঁয়াজ ১৭০ থেকে নেমে এলে ১২০ টাকা কেজি জগন্নাথপুর উপজেলাকে মাদকমুক্ত করতে মতবিনিময়সভা অধ্যক্ষকে পানিতে নিক্ষেপ: ছাত্রলীগের আরো পাঁচজন গ্রেফতার নবীজীর কাছে যে সকল বেশে হাজির হতেন জিবরাইল (আ.) অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পণ্য পরিবহন মালিক শ্রমিক লবনের গুজব জগন্নাথপুরের সর্বত্রজুড়ে,ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ, চলছে মাইকিং জগন্নাথপুর বাজারে লবন নিয়ে গুজব জগন্নাথপুরে আমনের ফলনে কৃষক খুশি জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী

জগন্নাথপুরে উৎসব বিহীন বর্ষবরণ উদযাপন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭
  • ৬৮ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুূয়াসহ উপজেলার সব ক’টি হাওরে ফসলডুবি ঘটনায় পহেলা বৈশাখে কোন উৎসব ছিল না উপজেলাবাসীর মধ্যে। তবে উপজেলা প্রশাসন পরিষদ কমপ্লেক্সে ভেতরে মঙ্গলশোভাযাত্রা ও আলোচনা সভা করেছে।
নতুন বছর কে স্বাগত জানিয়ে প্রতিবছরই জগন্নাথপুর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপি নানা আয়োজনের মধ্যে দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় পালিত বছরের প্রথম দিন। এই উৎসাব ছড়িয়ে পড়ে ফসলের মাঠে মাঠে। আনন্দে মেতে উঠেন কৃষান কৃষানী। কিন্তু এবার নববর্ষ উদযাপনের প্রস্তুুতির পূর্বেই চৈত্র মাসেই ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক দুর্বল বেড়িবাঁধ ভেঙ্গে নলুয়া মইয়ার হাওরসহ উপজেলার ছোট বড় ১৫টি হাওরের কাঁচা আধা পাকা ফসল পানিতে তলিয়ে যায়। অকালেই ফসলহানির ঘটনায় জগন্নাথপুর উপজেলাসহ জেলাজুড়ে কৃষকদের কান্না, ক্ষোভ ও প্রতিবাদে চলছে। নববর্ষের কোথাও কোন উৎসব দেখা যায়নি।
নববর্ষ উপলক্ষে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১১টায় পরিষদ প্রাঙ্গন থেকে মঙ্গলশোভা যাত্রা বের হয়ে উপজেলা কমপ্লেক্সে পরির্দশন করে উপজেলা চত্ত্বরে শেষ হয়। এতে অংশ নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামিম আল ইমরান, থানার অফিসার ইনচার্জ হারুনুর-অর-রশিদ চৌধুরী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোখলেচ্ছুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা বিএনপির সভাপতি আবু হুরায়রা ছাদ মাষ্টার, প্রেসক্লাব সভাপতি শংকর রায়, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, যুগ্ন সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের প্রচার হাজী আব্দুল জব্বার, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন প্রমুখ । শোভাযাত্রায় কোন ধরনের বাদ্য যন্ত্র ছিলনা। পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত। সভায় প্রধান অতিথির রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামিম আল ইমরান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, প্রেসক্লাব সভাপতি শংকর রায়, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন প্রমুখ। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিকেলে জগন্নাথপুর লেডিস ক্লাবে কিছুটা উৎসবের আমেজ লক্ষ্যে করা গেছে। পহেলা বৈশাখ উপলক্ষে ইলিশ পান্তা ভাতের আয়োজন করে তারা নতুন বছরে স্বাগত জানায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24