1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৩৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
তিউনিসিয়ার বন্দরনগরী স্ফ্যাক্স উপকূলে গত কয়েক দিনে ২২ জন অভিবাসনপ্রত্যাশীর লাশ পাওয়া গেছে। তাঁরা সাব-সাহারান এলাকার অভিবাসনপ্রত্যাশী বলে ধারণা করা হচ্ছে। দেশটির একটি আদালতের মুখপাত্র গতকাল মঙ্গলবার এ তথ্য দিয়েছেন।

স্ফ্যাক্স আদালতের মুখপাত্র হিসেম বিন আয়েদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, গত শনিবার থেকে সিদি ইউসেফ বন্দরসংলগ্ন উপকূলে ২২ জনের লাশ পাওয়া গেছে।

হিসেম বিন আয়েদ আরও বলেন, এগুলো সাব-সাহারান আফ্রিকার অভিবাসনপ্রত্যাশীদের মরদেহ বলে ধারণা করা হচ্ছে। লাশগুলো স্থানীয় একটি মর্গে পাঠানো হয়েছে।

এই অভিবাসনপ্রত্যাশীরা এক বা একাধিক নৌকায় করে রওনা দিয়েছিলেন কি না, তা স্পষ্ট নয় বলে উল্লেখ করেন আদালতের মুখপাত্র। এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারেননি তিনি।

গতকাল তিউনিসিয়ার কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি বিবৃতি প্রকাশ করে। এতে বলা হয়, দেশটির বিভিন্ন উপকূল থেকে অবৈধভাবে অভিবাসনপ্রত্যাশীদের ইউরোপ পাঠানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে তারা পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

তিউনিসিয়া ছাড়াও প্রতিবেশী লিবিয়ার উপকূল বিভিন্ন দেশের হাজারো অভিবাসনপ্রত্যাশীর ইউরোপে প্রবেশের মূল প্রস্থান কেন্দ্র হয়ে উঠেছে। ইউরোপে উন্নত জীবনযাপনের আশায় তাঁরা বিপজ্জনকভাবে সমুদ্রযাত্রার ঝুঁকি নেন। সৌজন্যে প্রথম আলো

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com