সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

টেকসই অর্থনৈতিক উন্নয়নে গবেষণার বিকল্প নেই:পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুরে২৪ ডেস্ক::
  • Update Time : শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ৭৯ Time View

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান শিক্ষক, গবেষক ও অর্থনীতিবিদদের প্রতি আরো গবেষণার আহ্বান জানিয়ে বলেছেন, টেকসই অর্থনৈতিক উন্নয়নে গবেষণার বিকল্প নেই। এর মাধ্যমে দেশ, জাতি ও সমাজের প্রকৃত অবস্থা তুলে ধরা সম্ভব।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘ইনক্লুসিভ গ্রোথ ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ঢাবি’র অর্থনৈতিক গবেষণা ব্যুরো এবং অর্থনীতি বিভাগের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ।
পরিকল্পনা মন্ত্রী বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা-ের মাধ্যমে সকলের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি বলেন,এজন্য প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকলকে এগিয়ে আসতে হবে এবং সম্মিলিতভাবে কাজ করতে হবে।
উপাচার্য বলেন,সমাজের সকল স্তরের মানুষের সামাজিক ও অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ এবং টেকসই উন্নয়নে এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
সম্মেলনে আগত দেশ-বিদেশের অর্থনীতিবিদ ও গবেষকদের স্বাগত জানিয়ে তিনি বলেন, অংশগ্রহণকারীদের গবেষণা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দেশ ও জাতির টেকসই আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।
দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের অর্থনীতিবিদ ও গবেষকগণ ৩০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।
অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক-উজ-জামান,অর্থনৈতিক গবেষণা ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ এবং ব্যুরোর পরিচালক অধ্যাপক ড. নাজমা বেগম এতে বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24