বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৫:২৮ পূর্বাহ্ন

নবীগঞ্জ ও ইনাতগঞ্জে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী পালন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬
  • ৩০ Time View

নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকে নিজস্ব সংবাদদাতা:: নবীগঞ্জে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী উৎসব জাকজমকভাবে পালন করা হয়েছে। অনুষ্টানটি সুন্দর ও সুষ্টভাবে পালনের জন্য আর্ন্তজাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার ২ দিনব্যাপী অনুষ্টানের আয়োজন করছে। এছাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদ,উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদসহ অন্যান্য সংগঠনের উদ্যোগেও শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্ঠমী পালনের আয়োজন করা হয়েছে। অনুষ্টান মালার মধ্যে রয়েছে স্থানীয় গোবিন্দ জিউদ আখড়া থেকে সকল সংগঠনের সমন্বয়ে সকাল ৯ টায় শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ এক বর্নাঢ্য শুভাযাত্রার মাধ্যমে বাজারের প্রধান প্রদান সড়ক প্রদক্ষিন,আলোচনা ও জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময়। অনুষ্টানমারায় উপস্থিত ছিলেন,নবীগঞ্জ উপজেলা পলিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী,পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী,উপজেরা সহকারী কমিশনার ভুমি জিতেন্দ্র চন্দ্র নাথ,উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নিখিল আচার্য্য,নবীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী,নবীগঞ্জ থানা অফিসারা ইনচার্জ মোহাম্মদ আব্দুল বাতেন খাঁন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী,উপজেরা রামকৃষ্ণ সেবা সংঘের সভাপতি অশোক তরু দাস, গোবিন্দ জিউড় আখড়া পরিচালনা কমিটির সভাপতি সুবিনয় কর, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নারায়ন রায়, কালীপদ ভট্টাচার্য্য,উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সুখেন্দু রায় বাবুল,জন্মাষ্টমী উদযাপন উপ কমিটির আহবায়ক প্রমথ চক্রবর্তী, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মুজিবুর রহমান শেফু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, সাংগঠনিক সম্পাদক রবীন্দ্র কুমার পাল রবি, দপ্তর সম্পাদক বিধান ধর, পৌরসভার প্যানেল মেয়র আওয়ামীলীগ নেতা এটিএম সালাম, পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি বাবুল দাশ ,উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, অর্থ সম্পাদক শিক্ষক প্রজেশ রায় নিতন,ইসকন মন্দিরের সভাপতি জ্যোতিষ দাশাধিকারী, সাধারন সম্পাদক শ্যাম মধাব দাস সজল, ইসকন প্রচারক বিকাশ দাসাধিকারী,পৌরসভা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শিক্ষক বিপুল দেব,গৌরমনি সরকার,অরবিন্দু রায়,সাধারন সম্পাদক প্রানেশ চন্দ্র দেব,সাংগঠনিক সম্পাদক শিক্ষক সজল কুমার দাশ,শিলাপদ দাশ,সুশীতল রায়,রঙ্গলাল রায়, নিকুঞ্জ পাল নিখিল,পবিত্র বনিক, অঞ্জন পুরকায়াস্থ, মৃদুল কান্তি রায়,সাধন দাশ,শংকর দেব, রঞ্জিত চক্রবর্তী নান্টু, অমলেন্দু সুত্রধর,নীরেন্দ্র দেব,ভানু লাল দাশ,পার্থ পাল, হিমাদ্রী দেব মিঠু,পিযুষ দাশ,পিন্টু রায়,গুরুপদ দাশ ময়না,সুবিনয় দাশ,পৃথ্বিশ চক্রবর্তী, মঞ্জু চন্দ্র দাশ, সুধীন দাশ, রতœদীপ দাশ,বাবলু দাশ,পান্ডব দেব,সিতু বিশ্বাস,বিপুল দাশ,অনন্ত দাশ,শাওন,পিংকুসহ অণ্যান্য ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ।

তিমিরপুর ইসকন মন্দিরে আজ শুক্রবার রয়েছে মঙ্গল আরতি, শ্রীমদ ভাগবত পাঠ,আলোচনাসভা,কুইজ প্রতিযোগীতা,সাংস্কৃতিক অনুষ্টান ও প্রসাদ বিতরন।
অপরদিকে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ জন্মষ্টমী উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়েছে। জন্মাষ্টমীকে ঘিরে দিনব্যাপী উপবাস, অর্চনা ও কৃষ্ণ নাম কীর্তন, গীতাপাঠসহ বিভিন্ন আচার-উপচারের মাধ্যমে ধর্মীয় কর্মসূচীর আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে ইছবপুর শ্রী শ্রী যোগানন্দ আশ্রম (ইছবপুর) সামনে থেকে একটি শোভাযাত্রা র‌্যালি ইনাতগঞ্জ বাজারসহ প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে দুই শত ক্যাপ ও এক শত গেঞ্জি কমিটির পক্ষ থেকে যুবকদের মধ্যে বিতরণ করা হয়। শোভাযাত্রায় অংশ নেন উদযাপন পরিষদের সভাপতি প্রভাষক নৃপেশ সূত্র ধর,কৃপাসিন্দু রায়,চন্দন রায় হারু,হরি পদ রায়,লাবু রায়সহ,গুরুপদ রায়,ছাত্রলীগ নেতা মঠু দেবসহ সকল নেতৃবৃন্দ। জিউড় আখড়ায় দিনব্যাপী পালা কীর্তন, ভাগবতপাঠ, কৃষ্ণপূজা, আরতি, প্রসাদ বিতরণের মাধ্যমে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়। এছাড়া গীতা সেমিনার ও বৈদিক কর্মশালা ধর্মীয় প্রদর্শনী ও অভিষেক, কুইজ প্রতিযোগিতা,প্রসাদ বিতরণ ও শ্রী শ্রীকৃষ্ণের অভিষেকের মাধ্যমে অনুষ্টান সমাপ্ত হয়।

আশ্রমে অনুষ্টিত আলোচনা সভায় বক্তারা বলেন, এদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। এদেশে সকল ধর্মের অনুসারিরা শান্তিতে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার কোন সুযোগ নেই। যারা শান্তির ধর্ম ইসলামকে ব্যবহার করে জঙ্গি তৎপরতা চালিয়ে দেশকে অশান্ত করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24