শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৩ পূর্বাহ্ন

পরমাণু অস্ত্র বহনক্ষম মিসাইল ছুড়ে ভারতকে বার্তা দিল পাকিস্তান

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯
  • ১২১ Time View

ভারতের সঙ্গে শীতল যুদ্ধ চলছে পাকিস্তানের। আর এর মধ্যেই পরমাণু অস্ত্র বহনক্ষম ব্যালিস্টিক মিসাইল গজনবীরের পরীক্ষামূলক উত্‍‌ক্ষেপণ করেছে পাকিস্তান। বৃহস্পতিবার ভোরে ভূমি থেকে ভূমি মিসাইলের উত্‍‌ক্ষেপণ করেছে দেশটি।

পাকিস্তানি সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এ কথা জানিয়েছেন।

মেজর জেনারেল আসিফ গফুর টুইটে জানিয়েছেন, পাকিস্তান সফলভাবে ভূমি থেকে ভূমিতে নিক্ষেপনযোগ্য ব্যালিস্টিক মিসাইল গজনবীরের উত্‍‌ক্ষেপণ করেছে। এই মিসাইল ২৯০ কিমি দূর পর্যন্ত লক্ষ্যবস্তুতে নানা ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপে সক্ষম। সিজেসিএসসি ও বাহিনীর প্রধানরা অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীও।

প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই ভারতের সঙ্গে ফের ঠাণ্ডা লড়াইয়ে নেমেছে পাকিস্তান। উত্তেজনা বেড়েছে সীমান্তে। অস্ত্রবিরতি লঙ্ঘন করে প্রায়ই গুলিবর্ষণ করছেন পাকিস্তানের রেঞ্জার্সরা। পাল্টা জবাব দিচ্ছে ভারতীয় সেনাও।

সোমবার নিজেকে ‘কাশ্মীরের দূত’ বলেন অভিহিত করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তার ২৪ ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণরেখা বরাবর এসএসজি কমান্ডো পাঠিয়ে দেন।

বুধবার পাকিস্তানের মন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেন, অক্টোবর বা নভেম্বরে যুদ্ধ হবে। রাওয়ালপিন্ডিতে এক পাকিস্তানি সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে ওই মন্ত্রীর দাবি, এটাই হবে শেষ ভারত-পাক যুদ্ধ।

সৌজন্যে- কালের কণ্ঠ

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24