1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাউবোর প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ টিআইবির - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

পাউবোর প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ টিআইবির

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
  • ২৬৪ Time View

জগন্নাথপুর টুয়্টিফোর ডটকম ডেস্ক ::
জলবায়ু অর্থায়ন তহবিল থেকে পানি উন্নয়ন বোর্ড- পাউবোর অধীনে বাস্তবায়িত প্রকল্পে চরম অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বুধবার সংস্থাটির একটি গবেষণা প্রতিবেদনের আলোকে টিআইবি এসব তথ্য জানায়।

রাজধানীর টিআইবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে গবেষণা প্রতিবেদনের তথ্য তুলে ধরা হয়।

গবেষণা প্রতিবেদনটি উপস্থাপন করেন টিআইবির পাউবো প্রকল্প নিয়ে গবেষণা দলের সদস্য গোলাম মহিউদ্দিন। পরে এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান।

প্রতিবেদনে বলা হয়, জলবায়ু পরিবর্তনের দিক থেকে সরকারের ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত রয়েছে। সেটি না মেনে প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। আর এসব ক্ষেত্রে ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতা, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্যরা প্রকল্প অনুমোদনের বিভিন্ন পর্যায়ে সুপারিশ করেন এবং এসব প্রকল্পের বিভিন্ন ক্ষেত্রে প্রভাব বিস্তার করেন।

টিআইবি পাউবোর ছয়টি প্রকল্প তাদের গবেষণার আওতায় নেয়। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- অবকাঠামো নির্মাণ ও নদীতীর সংরক্ষণ ও পুনঃখনন (সময়কাল ২০১৩-১৪), বরাদ্দ ১২ কোটি ৩৮ লাখ টাকা; নদীতীর সংরক্ষণ (সময়কাল ২০১৩-১৫), বরাদ্দ ২ কোটি ৯৯ লাখ ৯৫ হাজার টাকা; ঘূর্ণিঝড় ও লবণাক্ততা সংক্রান্ত প্রকল্প : পোন্ডার মেরামত (সময়কাল ২০১১-১৫), বরাদ্দ ১১ কোটি ৪৬ লাখ ৪৫ হাজার টাকা; নদীতীর সংরক্ষণ ও বাঁধ পুনর্নির্মাণ (সময়কাল ২০১২-১৬), বরাদ্দ ১৮ কোটি ৮৮ লাখ ৩ হাজার টাকা; ঘূর্ণিঝড় ও বন্যা নিয়ন্ত্রণ : পোন্ডার নির্মাণ (সময়কাল ২০১৩-১৪), বরাদ্দ ৯৯৭ কোটি ৫৮ লাখ টাকা এবং বন্যা নিয়ন্ত্রক বাঁধ নির্মাণ (সময়কাল ২০১২-১৬), বরাদ্দ ১৮ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com