বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:১১ পূর্বাহ্ন

ভারতে বজ্রপাতে ২৪ ঘন্টায় ৭৩ জনের মৃত্যু

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ১৫০ Time View
ভারতের তিন রাজ্য বিহার, ঝাড়খন্ড ও উত্তর প্রদেশে ২৪ ঘন্টায় বজ্রপাতে নিহত হয়েছেন কমপক্ষে ৭৩ জন। এর মধ্যে শুধু বিহারে মারা গেছেন ৩৯ জন। ঝাড়খন্ডে ২৮ জন ও উত্তর প্রদেশে ৬ জন। এ ছাড়া আহত হয়েছেন অনেকে। কর্মকর্তারা বলছেন, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এতে বলা হয় ঝাড়খন্ডের জামতারা ও লতিহারে ৬ জন করে, ছত্রায় ৪ জন, গারোয়া ও দুমকিতে ৩ জন করে, গিরিদি এবং পাকুরে ২ জন করে এবং ধনবাদ, দেওগড়ে ১ জন করে নিহত হয়েছেন বজ্রপাতে। এতে ধনবাদ ও লতিহারে তিন জন করে এবং ছত্রায় দু’জন গুরুত্বর আহত হয়েছেন। ঝাড়খন্ড ও উত্তর প্রদেশ রাজ্য সরকার মৃতদের পরিবারের জন্য ৪ লাখ রুপি অনুদান ঘোষণা করেছে।

স্থানীয় আবহাওয়া অফিস বলছে, বছরের জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত বর্ষাকালে এমন বজ্রপাত হয়ে থাকে।

ওদিকে বিহারে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। সেখানে বন্যায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩। ১২ টি জেলায় আক্রান্ত হয়েছে কমপক্ষে ৮১ লাখ মানুষ। ৫৪টি বন্যা আশ্রয় কেন্দ্র স্থাপন করা হয়েছে। সেখানে অবস্থান করছেন ২৯ হাজার ৪শ মানুষ। তাদের জন্য স্থাপন করা হয়েছে ৮১২টি কমিউনিটি কিচেন। উদ্ধার ও ত্রাণ বিতরণে নামানো হয়েছে জাতীয় দুর্যোগ বিষয়ক এবং রাজ্যের দুর্যোগ বিষয়ক ফোর্সের ২৯টি টিমকে। এ অবস্থায় আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার উত্তর প্রদেশ, ঝাড়খন্ড ও বিহারে ভারি বর্ষণের এলার্ট জারি করেছে ভারতের আবহাওয়া বিষয়ক ডিপার্টমেন্ট। বলা হয়েছে, সঙ্গে প্রচণ্ড শক্তিশালী বজ্রপাতও হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24