রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে শিক্ষক সংকট নিরসনে প্রবাসি সংগঠন নিয়োগ দিল ১২ প্যারা শিক্ষক যে ঘুষ খাবে সেই কেবল নয়, যে দেবে সেও অপরাধী: প্রধানমন্ত্রী বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৭ জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের ভারত বিনা যুদ্ধেই হারাচ্ছে জঙ্গি বিমান, নিহত হচ্ছেন পাইলট ২০০৫ সালের সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী সাপের ছোবলে শিশুর মৃত‌্যু বণাঢ্য আয়োজনে জনপ্রিয় দৈনিক সুনামগঞ্জের খবরের বর্ষপূর্তি উদযাপন

মন্ত্রীর আগমনে পাল্টে গেছে রানীগঞ্জের দৃশ্যপট

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০১৭
  • ৪৪ Time View

আলী আহমদ / আজহারুল হক ভূইয়া:: শনিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জে আসছেন সড়ক পরিবহন যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রীর আগমনকে সামনে রেখে রানীগঞ্জে উৎসবের আমেজ তৈরী হয়েছে। রানীগঞ্জবাসী মুক্তি পেয়েছেন দীর্ঘদিনের জনদুর্ভোগ থেকে।
রানীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে রানীগঞ্জ বাজারের প্রধান সড়ক খানাখন্দে ভরে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছিল। পানি জমে চলাচলের অনুপযোগী হওয়ায় ব্যবসায়ীদের ক্ষোভের অন্তছিল না। এলাকাবাসীর পক্ষ থেকে বার বার সুনামগ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের যোগাযোগ করা হলেও সাড়া দেননি সওজ কর্তৃপক্ষ। রানীগঞ্জ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনে যোগাযোগ মন্ত্রীর আগমনের খবরে নড়েচড়ে বসে সওজ কর্তৃপক্ষ। তারা দ্রুত রানীগঞ্জ বাজারসহ সড়কের বিভিন্ন স্থানে সংস্কার কাজ শুরু করে। তিন দিনের মধ্যে রানীগঞ্জ বাজারের প্রধান গলিতে মাটি ফেলে উঁচু করে ইট বসানো হয়। রানীগঞ্জবাসীর দুর্ভোগ দুর হয়। রানীগঞ্জ বাজারের প্রবীন ব্যবসায়ী ফজলুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মন্ত্রী আসবেন তাই রানীগঞ্জবাসীর দুর্ভোগ দুর হওয়ায় আমরা খুব খুশি। এভাবে মাঝে মধ্যে বড় বড় মন্ত্রী এলে ভালই হতো। রানীগঞ্জ বাজারের আরেক ব্যবসায়ী ধনেশ চন্দ্র রায় জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, রানীগঞ্জ এক সময়ের নৌবন্দর ছিল। কুশিয়ারার ভাঙ্গনে ঐতিহ্যবাহী রানীগঞ্জ বাজার তাদের ব্যবসা বাণ্যিজ্যের ঐতিহ্য হারাতে বসেছিল। এখন আমরা আবার আশাবাদি হচ্ছি কুশিয়ারার বুকে রানীগঞ্জ সেতু হলে নৌ ও সড়ক দুপথেই যোগাযোগের সুবিধা নিশ্চিত হবে রানীগঞ্জ আবার জেগে উঠবে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্র জানায়, পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর পৌরসভা অংশ ও রানীগঞ্জ বাজার প্রধান গলির অংশে আগেই টেন্ডার হয়েছিল। বর্তমানে এদুটি অংশের কাজ ঠিকাদার শেষ করেছেন। এছাড়াও মন্ত্রীর আগমন উপলক্ষে সওজ থেকে কিছু জরুরী কাজ করা হয়েছে। সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, মন্ত্রীর আগমন উপলক্ষে ঠিকাদারকে তাগিদা নিয়ে ৪৫ লাখ টাকার কাজ করা হয়েছে। এছাড়াও আমরা জরুরি ভিত্তিত্বে সড়ক ও জনপথ অধিদপ্তরের উদ্যোগে কিছু কাজ করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24