শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত ২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আপিল করা হবে: ওবায়দুল কাদের ধর্মীয় শিক্ষার প্রয়োজন চিরদিন ৭১’র বয়স ৫ মাস,তবুও মানবতাবিরোধী অপরাধে সাংবাদিকের বিরুদ্ধে মামলা,প্রত্যাহারের দাবী ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ জগন্নাথপুরের টমটম চালকের হত্যাকাণ্ড উন্মোচিত,ঘাতকের স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান জগন্নাথপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় জন্মাষ্টমী উদযাপন জগন্নাথপুরে সরকারি গাছ কাটায় সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের ভারত-পাকিস্তান গুলি বিনিময় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর

মোবাইল ডিভাইসের জন্য মাইক্রোসফটের ফোল্ড্যাবল কীবোর্ড

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ মার্চ, ২০১৫
  • ১৯১ Time View

স্পেনের বার্সালোনায় শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ভাঁজ করা যাবে এমন কিবোর্ড উন্মোচন করেছে মাইক্রোসফট। মাইক্রোসফটের এই কীবোর্ডের নাম ‘ইউনিভার্সাল ফোল্ডএবল কিবোর্ড’। ব্লটুথের মাধ্যমে আইফোন, আইপ্যাড, উইন্ডোজ ফোন ও ট্যাবলেটসহ বিভিন্ন অ্যান্ড্রয়েড ডিভাইসে সঙ্গে ব্যবহার করা যাবে এটি।

চারকোনা কিবোর্ডটি মাঝখান থেকে ভাঁজ করে রাখা যায়। ভাঁজ খুলে যাওয়া ঠেকাতে আছে ‘ম্যাগনেটিক ক্লোজার’। আর কিবোর্ডটি ভাঁজ করার পর দুপাশের দুটি চুম্বক কিবোর্ডটিকে ওই অবস্থায় আটকে থাকে। কিবোর্ডটির কিছু বাটন বাজারের অন্যান্য কিবোর্ডের বাটনের তুলনায় বড়। তবে বাটনগুলো সংবেদনশীল ও কার্যকর। কিবোর্ডটির ডান পাশে রয়েছে মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট। অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৮ ও ৮.১ এ চলবে এটি। উইন্ডোজ ফোনের ক্ষেত্রে ৮.১ এর আপডেট ২, আইওএস ৭ থেকে ৮.১ এবং অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ৪.৩ থেকে ৫.০ অপারেটিং সিস্টেম ব্যবহার করা যাবে কিবোর্ডটি।

কিবোর্ডটির দাম ধরা হয়েছে ৯৯ মার্কিন ডলার বা প্রায় ৮ হাজার টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24