বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ১২:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন জগন্নাথপুরে সিদ্দিক আহমদ প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত বিশ্বনাথে শিশুদের প্রতিবন্ধী হয়ে জন্ম নেওয়া এক গ্রামের গল্প জগন্নাথপুরে দুইবছরের দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে জুয়ার আসর থেকে ১০ জুয়াড়ি আটক জগন্নাথপুরে অস্ত্র মামলার পলাতক আসামী ডাকাত জসিম গ্রেফতার চীনের প্রাণঘাতী ভাইরাস: শাহজালালে সতর্কতা জগন্নাথপুরে সাংবাদিক সানোয়ার হাসানের পিতা সাবেক মেম্বার ছুরত মিয়ার ইন্তেকাল, জানাযা বিকেলে ৪টা৪০ মিনিটে জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন জগন্নাথপুরের সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন

লন্ডনে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৯৪ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে :
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের উদ্দোগে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে বার্ষিক পরিকল্পনা ও
লন্ডনে বঙ্গবন্ধু ভবন বাস্তবায়নের জন্য
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার বিকেলে লন্ডন বাংলা প্রেস ক্লাবের অফিসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের উদ্দোগে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন – ফোরামের সেক্রেটারি শাহ মোস্তাফিজুর রহমান বেলাল।

পরে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন – ফোরামের সভাপতি মোহাম্মদ গিয়াস আহমেদ চৌধুরী।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ডক্টর আনিছুর রহমান আনিছ, বাতিরুল হক সর্দার , সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ প্রমুখ।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের লিখিত প্রেস ব্রিফিংয়ে বলা হয়- বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমানের জন্ম শতবার্ষিকী সামনে রেখে দেশে বিদেশে বিভিন্ন ভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতনা, বঙ্গবন্ধুর জন্য আজ আমরা স্বাধীন ভূখন্ড, লাল সবুজের পতাকা নিয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি ।

তাই হাজার বছরের এই শ্রেষ্ঠ বাঙালির স্মৃতিকে এ বিলেতে ধরে রাখতে , আন্তর্জাতিক পর্য়ায়ে পৌঁছে দিতে আমরা বিগত কয়েক বছর যাবত দাবী জানিয়ে আসছি , যা প্রবাসীদের প্রাণের দাবী লন্ডনে বঙ্গবন্ধুর নামে একটি প্রস্তাবিত বঙ্গবন্ধু ভবন করা হউক। এই ভবনে চলবে বঙ্গবন্ধু, বাংলাদেশ নিয়ে গবেষণা, বাংলা সাহিত্য সংস্কৃতি চর্চা ও মননশীল বহুমুখী কার্যক্রম থাকবে।

বিশেষ করে বিলেত প্রবাসী বাঙালিদের সাথে ছিল জাতির জনকের আত্মার সম্পর্ক। সেই আগরতলা ষড়যন্ত্র মামলার সময় বঙ্গবন্ধুকে মুক্ত করতে এই বিলেত প্রবাসীরা লন্ডন থেকে ব্যারিস্টার টমাস উইলিয়ামকে পাঠিয়ে ছিলেনে।

এসব ইতিহাস ও ছবি এ ভবনের আর্কাইভে থাকবে ।
পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু প্রথম এসছিলেন লন্ডনে। আর বঙ্গবন্ধুই প্রথম প্রবাসীদের ভোটাধিকার দিয়েছিলেন।
বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে সেই ১৯৭১ সালে এই বিলেত প্রবাসীরা আন্দোলনে ঝাপিয়ে পড়েছিলেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরো বলেন- আজকের এই সংবাদ সম্মেলন থেকে আপনাদের মাধ্যমে জাতির জনকের কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আমাদের দাবী তিনি উদ্যোগী হয়ে আমাদের প্রবাসীদের যৌক্তিক দাবী ‘বঙ্গবন্ধু ভবন ‘ বাস্তবায়নে সুদৃষ্টি কামনা করছি।
ইতিপূর্বে লন্ডনস্থ হাইকমিশনের মাধ্যমে আমরা এবিষয়ে দাবি জানিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24