1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
‘সকল মার্কেটেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকতে হবে’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

‘সকল মার্কেটেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকতে হবে’

  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ২৮৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সকল মার্কেটেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকতে হবে। যদি কোনো মার্কেট কিংবা ভবনে যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকে তাহলে সংশ্লিষ্ট মালিক এবং দোকান মালিক সমিতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শনিবার রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন এসে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, রাজধানীতে যেসব মার্কেট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং সেন্টার আছে সেগুলোতে যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা আছে কি-না সেটা খতিয়ে দেখা হবে। যদি কোনো মার্কেট কিংবা ভবনে যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকে তাহলে সংশ্লিষ্ট মালিক এবং দোকান মালিক সমিতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এই মার্কেটটিতে এর আগে যখন আগুন লাগে তখন অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। এখনও অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা নেই। আমরা এখানে ডিএনসিসি স্থায়ী মার্কেট করতে চেয়েছিলাম। কিন্তু মামলার জটিলতা আছে। আমরা এই মামলার নিষ্পত্তি করে যত দ্রুত সম্ভব স্থায়ী মার্কেটের দিকে যাব৷ যেখানে অগ্নিনির্বাপণসহ ব্যবসায়ীদের যাবতীয় সুযোগ-সুবিধা থাকবে।

মেয়র বলেন, যেহেতু এর আগে আমি দায়িত্বে ছিলাম না, সংশ্লিষ্টদের সঙ্গে এখন আমি বসব। আবার কেন এখানে আগুন লাগলো, সে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আতিকুল বলেন, প্রাথমিকভাবে বলা হচ্ছে, পারফিউমের দোকান থেকে আগুন লেগেছে। আগে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসুক, তারপরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ডিএনসিসি মার্কেটে স্থায়ী বহুতল ভবন তৈরির প্রসঙ্গ টেনে মেয়র বলেন, ডিএনসিসির এই মার্কেটটিতে মামলার জটিলতা আছে। এ কারণে এখানে স্থায়ী মার্কেট করা যাচ্ছে না। আমরা দ্রুত মামলা নিষ্পত্তি করে স্থায়ী মার্কেটের দিকে যাব, যেখানে অগ্নিনির্বাপণের যাবতীয় ব্যবস্থা থাকবে।

প্রসঙ্গত, শনিবার  ভোর ৫টা ৪৮ মিনিটে মার্কেটের কাঁচাবাজারের পূর্ব পাশে লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর সকাল ৮টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন পর্যন্ত হতাহতেরও কোনো খবর পাওয়া যায়নি।

সুত্র-আমার বাংলা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com