সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম:

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ জুলাই, ২০১৫
  • ১৪৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:আজও আদালতে হাজিরা দিতে আসনেনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী। তাই সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার সকালে অধিকাংশ আসামি আদালতে হাজির না হওয়ায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসান এ আদেশ দিয়েছেন। আগামী ১৪ জুলাই নতুন তারিখ নির্ধারণ করে সেদিন সকল আসামিকে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার আসামিদের মধ্যে হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র জি কে গৌছ এবং হরকাতুল জিহাদ (হুজি) সদস্য হাফিজ নাঈম আরিফ, বদরুল আলম মিজান, মিজানুর রহমান মিঠু ও দেলোয়ার হোসেন রিপন ছাড়া আর কেউ আদালতে হাজির হননি।

সরকার পক্ষের আইনজীবী দ্রæত বিচার আদালতের পিপি কিশোর কুমার কর জানান, অসুস্থতা ও বিভিন্ন মামলায় অন্যান্য আদালতে হাজিরা থাকায় বাকি আসামিরা হাজির হতে পারেননি।

আসামি পক্ষের আইনজীবী আব্দুল খালিক জানান, সকল আসামি আদালতে হাজির হতে না পারায় বিচারক অভিযোগ গঠনের নতুন তারিখ নির্ধারণ করেছেন।

এ মামলার কারাবন্দি ১৪ জন আসামির মধ্যে অন্যতম আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর অন্য আদালতে হাজিরায় ও সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি বলে জানা গেছে।

এর আগে গত ২১ জুনও একই মামলার অভিযোগ গঠনের তারিখ ছিল। ওই দিনও আরিফ বাবরসহ বেশ কয়েকজন আসামী অনুপস্থিত ছিলেন। তাই আজ ৬ জুলাই অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামীলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন । –

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24