রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু জগন্নাথপুরে মারামারি মামলাসহ বিভিন্ন ওয়ারেন্টের ১১ আসামী গ্রেফতার জগন্নাথপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু জগন্নাথপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত ২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আপিল করা হবে: ওবায়দুল কাদের ধর্মীয় শিক্ষার প্রয়োজন চিরদিন ৭১’র বয়স ৫ মাস,তবুও মানবতাবিরোধী অপরাধে সাংবাদিকের বিরুদ্ধে মামলা,প্রত্যাহারের দাবী ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ

সিলেটসহ বিভাগীয় শহরগুলোতে বিটিভির স্টেশন হচ্ছে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
  • ৩৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল ও খুলনা বিভাগীয় শহরে স্টেশন নির্মাণ করতে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এসব স্টেশন নির্মাণ করা হচ্ছে। সহসাই এসব স্টেশন নির্মাণের কাজ শুরু হবে। টার্ন-কি পদ্ধতিতে এসব স্টেশন বাস্তবায়নের কাজ করবে চীনের একটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৮ই মে প্রধানমন্ত্রী তথ্য মন্ত্রণালয় পরিদর্শনকালে পাঁচ বিভাগীয় শহরে বিটিভি’র স্টেশন স্থাপনে নির্দেশনা দেন। এর ভিত্তিতে বিটিভি কর্তৃক পাঁচ বিভাগীয় শহরে স্টেশন স্থাপন করতে ‘বাংলাদেশ টেলিভিশনের পাঁচটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্প গ্রহণ করা হয়।

এরপর চীনের দুইটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান পাঁচটি টিভি স্টেশন স্থাপনে আগ্রহ প্রকাশ করে। এ কারণে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ প্রকল্পটিকে অগ্রাধিকার প্রকল্প হিসেবে তালিকাভুক্ত করে। এ কারণে ২০১৪ সালের নভেম্বরে প্রকল্পটি অনুমোদন দেয় পরিকল্পনা কমিশন। এরপর ৭ই ডিসেম্বর এ প্রকল্পে অর্থায়নের জন্য চীন দূতাবাসকে অনুরোধ করে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

এরপর ২০১৫ সালের ৩১শে মার্চ চীন দূতাবাস থেকে চীনের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের সঙ্গে কমার্শিয়াল কন্ট্রাক্ট স্বাক্ষরের জন্য নেগোসিয়েশন শুরু করতে ইআরডিকে জানানো হয়। এরপর ইআরডি থেকে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইআরডি’র নির্দেশনার ভিত্তিতে ২০১৫ সালের ১২ই মে বিটিভি’র মহাপরিচালকের নেতৃত্বে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে একটি কন্ট্রাক্ট নেগোসিয়েশন কমিটি গঠন করা হয়। এরপর ১২টি সভার মাধ্যমে খসড়া কমার্শিয়াল কন্ট্রাক্ট স্বাক্ষরিত হয়।

ওই খসড়া চুক্তি অনুযায়ী পণ্য, ভৌত কাজ এবং সেবার মূল্য নির্ধারণ করা হয় ১২ কোটি ৫১ লাখ ২১ হাজার ১৩১ ডলারের। এ অর্থ দিয়ে স্টুডিও ও প্রশাসনিক ভবনের স্থাপত্য ডিজাইন ও নির্মাণ, ডিজিটাল স্টুডিও’র যন্ত্রপাতি এবং অন্যান্য যন্ত্রপাতি ডিজাইন, কেনা ও সংস্থাপনের কথা বলা হয়েছে।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিটিভি’র স্টেশন নির্মাণের একটি ক্রয় প্রস্তাব সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে পাঠানো হয়েছে। এ প্রস্তাবে অনুমোদন মিললেই কাজ শুরু হবে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24