1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের নলজুর সেতুর এ্যাপ্রোচ দুই মাসেও সংস্কার হয়নি, তিন ইউনিয়নবাসীর দুর্ভোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরের নলজুর সেতুর এ্যাপ্রোচ দুই মাসেও সংস্কার হয়নি, তিন ইউনিয়নবাসীর দুর্ভোগ

  • Update Time : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩১৭ Time View

বিশেষ প্রতিনিধি :: জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের নলজুর সেতুর পূর্ব পাশের সংযোগ সড়কটি (এ্যাপ্রোচ) ধসে পড়ায় সড়কটি দিয়ে প্রায় দুইমাস ধরে সরাসরি যানচলাচল বন্ধ রয়েছে। ফলে উপজেলা সদরের সঙ্গে এখানকার তিনটি ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ অ্বস্থায় উপজেলার তিন ইউনিয়নের হাজার হাজার মানুষজনকে চলাচল করতে গিয়ে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডির) উপজেলা প্রকৌশলীর কার্যালয়, এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের–মে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি নলজুর নদীর ওপর ঘোষগাঁও নামক স্থানে ১৩ কোটি টাকা ব্যয়ে ৩৯.১৫ মিটার গার্ডার সেতুর উদ্বোধন করেন। কিন্তুু সংযোগ সড়কের (এ্যাপ্রোচের) জায়গার পশ্চিম অংশের মালিকানা নিয়ে বিরোধ থাকায় এ্যাপ্রোচের কাজ শেষ হয়নি। বিকল্প এ্যাপ্রোচ ব্যবহার করে যান চলাচল শুরু হয়। এই সড়কটির ওপর দিয়ে এখানকার রানীগঞ্জ, পাইলগাঁও ও আশারকান্দি এ তিনটি ইউনিয়নের মানুষ উপজেলা সদরে আসা যাওয়া করতে হয়। এটি সংস্কারে কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই।
ঘোষগাঁও গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অবহেলার কারণে সেতু উদ্বোধনের চার বছর পরও সংযোগ সড়েকের (এ্যাপ্রোচের) জায়গা অধিগ্রহন হয়নি। যে কারণে ঝুঁকিনিয়ে বিকল্প এ্যাপ্রোচে যান চলাচল করছিল। গত ৬ ডিসেম্বর সেতুর মুখের সংযোগ সড়কটিও ধসে পড়ে। এতে করে মানুষজনকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।
একই এলাকার বাসিন্দা মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলাম বলেন, নলজুর সেতুদিয়ে এখানকার তিনটি ইউনিয়নের মানুষজন উপজেলা সদরে যাতায়াত করেন। অপরদিকে উপজেলা সদরের বাসিন্দারা কম সময়ে ঢাকা- সিলেট মহাসড়কের বেগমপুরে যাতায়াত করতে পারেন। সড়কটি দিয়ে যানচলাচল বন্ধ থাকায় স্থানীয় হাটবাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে গেছে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, নলজুর সেতুর এ্যাপ্রোচ ধসের পর পর দ্রুত কাজটি করতে সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে অবহিত করেছি। তিনি সরেজমিনে এসে (কবে )দেখে গেছেন।
সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী সিদ্দিকুর রহমান বলেন, এ্যাপ্রোচটি যেভাকে ক্ষতিগ্রস্থ হয়েছে তা সংস্কার করতে সময় লাগবে। দরপত্র আহ্বান করে কাজ করতে হবে। তাই দ্রুত সমস্যা সমাধানে আমরা উপজেলা পরিষদ থেকে এটি সংস্কার কাজ করার জন্য উপজেলা চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com