1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নিউ ইয়র্কে কনসুলেটের সামনে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

নিউ ইয়র্কে কনসুলেটের সামনে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ

  • Update Time : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪১০ Time View

জগন্নাথপুর ২৪ ডেস্ক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার প্রতিবাদে বাংলাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সময় শুক্রবার বাংলাদেশ কনসুলেট জেনারেল কার্যালয়ের সামনে এক বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। একই সঙ্গে বিএনপির অরাজকতা ও হামলা ঠেকাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরাও পাল্টা মানববন্ধন কর্মসূচি পালন করে। তবে উভয় পক্ষের উত্তেজনা ঠেকাতে পুলিশ প্রহরারও ব্যবস্থা ছিল।

শুক্রবার বিকালে নিউ ইয়র্কের ৩৪-১৮ নর্দান ব্লুভার্ড, লং আইল্যান্ড সিটির বাংলাদেশ কনসুলেট জেনারেল কার্যালয়ের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা একত্রিত হয়ে সাজানো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে অন্যায়ভাবে কারাদণ্ডের প্রতিবাদসহ বিক্ষোভ প্রদর্শন করেন।

বিএনপির নেতারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অপদস্থ করার জন্যই সরকার একটি সাজানো মামলায় নীল নকশা অনুযায়ী এ ধরনের বিতর্কিত রায় দিয়েছেন। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করার জন্য এ রায় দেওয়া হয়েছে। বাংলাদেশের মানুষ এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। গণবিরোধী এ রায় ন্যায় বিচারের ধারায় হয়নি। ন্যায় বিচার এখানে প্রতিষ্ঠিত হয়নি। জাতীয়তাবাদে বিশ্বাসী সকল প্রবাসীদের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র বিএনপি এ রায়ের প্রতি ঘৃণা ও ধিক্কার জানাচ্ছে।

অপর দিকে যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভবন ভাঙচুরের মতো অপ্রীতিকর ঘটনা এড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন। নেতারা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভায় লন্ডন দূতাবাসে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। আওয়ামী লীগের এ সমাবেশ থেকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপিকর্মীদের হামলার ঘটনার নিন্দা, প্রতিবাদ ও দায়ীদের শাস্তির দাবি জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com