1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
২১ এপ্রিল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

২১ এপ্রিল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০১৯
  • ৪৬৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

২১ এপ্রিলের মধ্যেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এরই মধ্যে খসড়া তালিকা প্রস্তুত করার কথা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পরই পূর্ণাঙ্গ নামের তালিকা প্রকাশ হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগ ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় নিজেরা কমিটি গঠন করতে ব্যর্থ হলে ৩১ জুলাই অভিভাবক সংগঠন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি এবং গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিও করে দেন তিনি।

ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করতে আওয়ামী লীগের কেন্দ্রীয় ৪ নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। শীর্ষ নেতৃত্বের মতো অন্যান্য পদেও নিয়মিত ছাত্র হওয়া, ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত থাকা, ত্যাগী ও পরীক্ষিত, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত এমন পারিবারিক ঐতিহ্য এসব যোগ্যতাকে বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।

নতুন নেতৃত্ব নির্বাচনে ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে মতৈক্য না হওয়ায় পরবর্তী সময়ে, ছাত্রলীগের বর্তমান শীর্ষ নেতৃত্ব চূড়ান্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে।

কিন্তু চলতি কমিটির মেয়াদ প্রায় ৮ মাস পেরিয়ে গেলেও ছাত্রলীগের কেন্দ্রীয় পূণাঙ্গ কমিটির গঠন ব্যর্থ হওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত সোমবার রাতে গণভবনে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে এক বৈঠকে এ নির্দেশ দেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত নেতাদের সতর্ক করে প্রধানমন্ত্রী বলেন, দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টিকারী এবং দলের সুনাম ক্ষুণ্নকারীরা কোনোভাবেই পার পাবে না। অপকর্মে জড়িত নেতা-কর্মীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে।

শুধু তাই নয়, দলটির ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সামপ্রতিক কর্মকাণ্ড এবং বর্তমান নেতৃত্বের প্রতি ক্ষোভ প্রকাশ করেন দলটির সভানেত্রী ওই বৈঠকে উপস্থিত নেতাদের বলেন, হয় ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দাও, নইলে আগামী সাতদিনের মধ্যে পূণাঙ্গ করে দাও।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com