1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লকডাউন অমান্য ও ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনাম:
ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

লকডাউন অমান্য ও ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর

  • Update Time : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৬৫৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণ রোধে জারি লকডাউন অমান্য ও নিয়ম রক্ষায় ব্যর্থতার দায় অন্য কর্মকর্তার ঘাড়ে চাপানোয় সমালোচনার মুখে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। লকডাউনের মধ্যে তিনি সাইকেল চালিয়ে পাহাড়ে গিয়েছিলেন। এছাড়া, গত সপ্তাহে সীমান্তে নিয়ম রক্ষায় ব্যর্থতার দায় অন্য এক উচ্চপদস্থ কর্মকর্তার ঘাড়ে চাপিয়ে দিয়েছিলেন। এতে জনরোষের মুখে পড়েন তিনি। এর আগেও একবার লকডাউন অমান্যের দায়ে পদত্যাগ করতে চেয়েছিলেন তিনি। তবে তখন তার পদত্যাগপত্র গ্রহণ করেননি প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। এ খবর দিয়েছে বিবিসি ও এবিসি নিউজ।
খবরে বলা হয়, লকডাউনের নিয়ম ভাঙায় নিজেকে ‘নির্বোধ’ বলে আখ্যায়িত করেছেন ক্লার্ক। বৃহস্পতিবার নিজের পদত্যাগ ঘোষণার সময় তিনি জানান, নিজের দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করেছেন তিনি।

কিন্তু এটা ক্রমেই স্পষ্ট হয়ে উঠেছে যে, তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে থাকায় সরকারের সার্বিক করোনা মোকাবিলা বাধাগ্রস্থ হচ্ছে। ক্লার্ক জানান, মন্ত্রী হিসেবে পদত্যাগ করলেও এমপি হিসেবে দায়িত্ব পালন করে যাবেন তিনি।
নিজের কর্মকাণ্ডের জন্য দেশজুড়ে উপহাসের শিকার হয়েছেন ক্লার্ক। গত সপ্তাহে কয়েকজন ফিরতি ভ্রমণকারীকে নির্দিষ্ট সময় শেষ হওয়ার আগে কোনো পরীক্ষা ছাড়াই কোয়ারেন্টিন থেকে মুক্ত করে দেয়ার দায় স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাশলি ব্লুমফিল্ডের উপর চাপিয়ে দেন তিনি। এ বিষয়ে বক্তব্য দেয়ার সময় ক্লার্কের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা যায়, ক্লার্ক বক্তব্য দেয়ার সময় অন্যদিকে মুখ ঘুরিয়ে রেখেছেন ব্লুমফিল্ড। এ নিয়ে তীব্রভাবে সমালোচিত হন ক্লার্ক।
এর আগে গত এপ্রিলে লকডাউন ভেঙে পরিবারের সঙ্গে সমুদ্র সৈকতে হাঁটতে যান তিনি। তখন নিজ থেকে পদত্যাগ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু দেশের পরিস্থিতি বিবেচনায় সে সময় তার পদত্যাগ গ্রহণ করেননি আরডার্ন। তবে শাস্তিস্বরূপ তার ক্ষমতা সীমিত করে দেয়া হয়েছিল। তবে এবার তার পদত্যাগপত্র গ্রহণ করার কথা জানিয়েছেন আরডার্ন। তার জায়গায় সাময়িকভাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে শিক্ষামন্ত্রী ক্রিস হিপকিন্সকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com