1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নির্বাচনী প্রচার শুরু করতে ৩০ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

নির্বাচনী প্রচার শুরু করতে ৩০ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী

  • Update Time : সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ৩২৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: সিলেট থেকেই শুরু হচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী সফর। আগামী জাতীয় নির্বাচন ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আগামী ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আসছেন। ঐ দিন সকালে সিলেট পৌঁছে সরকারি বিভিন্ন কর্মসূচির পাশাপাশি সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায়ও অংশ নেবেন তিনি।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়- গত শনিবার দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিভাগীয় শহরগুলোতে দলের সভাপতির সাংগঠনিক সফরের সিদ্ধান্ত নেয়া হয়। নির্বাচনী বছরের প্রথম সাংগঠনিক সফর সিলেট থেকে শুরু করার আগ্রহ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। সেই আলোকে আগামী ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রীর সিলেট সফরের তারিখ গতকাল রবিবার চুড়ান্ত হয়।যেসব বিভাগে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত নির্বাচন হয়নি, সেগুলোর তফসিল ঘোষণার আগেই সফর শেষ করতে চান প্রধানমন্ত্রী।

শনিবারের বৈঠকে দলীয় সভাপতির বিভাগীয় সফরের বিষয়েও সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি কেন্দ্রীয় নেতাদের জেলা সফরের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। নির্বাচনকে কেন্দ্র করে এ সফর শুরু হবে জানিয়ে দলের একাধিক কেন্দ্রীয় নেতা জানান,কার্যনির্বাহী সংসদের বৈঠকে আওয়ামী লীগের প্রচারণার কাজ আরও বাড়ানোর পাশাপাশি বিএনপির অপপ্রচারের জবাব দিতে কেন্দ্রীয় সব নেতাকে নির্দেশ দিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় প্রধানমন্ত্রী বলেছেন, ‘আওয়ামী লীগে বিভেদ-বিরোধ ছিল। এখন এগুলো কিছুই নেই। বিভেদ-বিরোধে দল অনেক ক্ষতিগ্রস্ত হয়েছিল। আমি নেতৃত্ব দিয়ে অক্লান্ত পরিশ্রম করে দলকে সুসংগঠিত করেছি।এখন তৃণমূল পর্যায়ের বিভেদ বিরোধ, মনোমালিন্য ও কাঁদাছোড়ি বন্ধ করতে হবে।’

জানা গেছে, যেসব এলাকায় সিটি করপোরশন নির্বাচন অনুষ্ঠিত হবে সেসব এলাকায় সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ করার নির্দেশ দেন তিনি। বৈঠকে কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে তুলে ধরে বলেন, ‘ওখানে সরকার বরাদ্দ দেয়। এ বরাদ্দে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলছে। কিন্তু বর্তমান মেয়র আরিফুল হক এসব কৃতিত্ব নিজের ও বিএনপির ঘরে তুলছেন। এ বিষয়ে আমাদের নজর দেওয়া দরকার।’ জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘এগুলোর প্রচারে আপনাদের অন্তর্ভুক্ত হতে হবে। ভোটের চিন্তায় আমি উন্নয়ন কাজ কখনও বন্ধ করতে পারবো না। সব জায়গায় সমানভাবে উন্নয়ন করা আমার লক্ষ্য। উন্নয়ন এক জিনিস, ভোট আরেক জিনিস।’ তিনি বলেন,‘সর্বস্তরের নেতাকর্মীকে মানুষের দরজায় দরজায় যেতে হবে এবং মানুষের কাছে নৌকার পক্ষে ভোট চাইতে হবে। সরকারের উন্নয়ন, বিএনপি-জামায়াত জোটের অপকর্মের কথা তুলে ধরতে হবে।’

প্রধানমন্ত্রীর সিলেট সফর নিশ্চিত করে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন- আগামী জাতীয় নির্বাচন ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে এটি নির্বাচনী সফর। কার্যনির্বাহী কমিটির সভায় সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। আওয়ামী লীগের নির্বাচনী সফর পূন্যভূমি সিলেট থেকে শুরু হচ্ছে। শাহজালাল (রহ:) ও শাহপরান (রহ:) মাজার জিয়ারত করে দলের সভাপতি নির্বাচনী কার্যক্রম শুরু করবেন। আগামী ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী সিলেটে নির্বাচনী সফর শুরুর দিনে জনসমাবেশেও বক্তব্য রাখবেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান বলেন- বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের উদ্বোধনের পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী জনসভায়ও প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।আমরা দু এক দিনের মধ্যে বসে জনসভার স্থান ও প্রস্তুতি কার্যক্রম শুরু করব।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে আমরা জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা ময়দানে জনসভার আয়োজন করবো।

উত্তরপূর্ব

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com