মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর উপজেলাকে মাদকমুক্ত করতে মতবিনিময়সভা অধ্যক্ষকে পানিতে নিক্ষেপ: ছাত্রলীগের আরো পাঁচজন গ্রেফতার নবীজীর কাছে যে সকল বেশে হাজির হতেন জিবরাইল (আ.) অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পণ্য পরিবহন মালিক শ্রমিক লবনের গুজব জগন্নাথপুরের সর্বত্রজুড়ে,ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ, চলছে মাইকিং জগন্নাথপুর বাজারে লবন নিয়ে গুজব জগন্নাথপুরে আমনের ফলনে কৃষক খুশি জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী জগন্নাথপুরে ৬ দিন ধরে মাদ্রাসার নৈশ্য প্রহরী নিখোঁজ জগন্নাথপুরে দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে বাজার মনিটরিংয়ে দাবি

মরণোত্তর সম্মাননা পেলেন বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০১৬
  • ১১৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর বিনোদন ডেস্ক:: বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ। অল্প সময়ের মধ্যেই অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের হৃদয় জয় করে নিয়েছিলেন। তবে ভাগ্য তার সহায় ছিল না। না হলে কেন এত অল্প সময়ের মধ্যেই পৃথিবী তিনি ত্যাগ করবেন। তারপরও আজ দর্শক হৃদয়ে স্থান করে আছেন নায়ক সালমান শাহ।গতকাল এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) আয়োজিত ‘এজাহিকাফ পারফরমেন্স এ্যাওয়ার্ড ২০১৬’ মরণোত্তর সম্মাননা দেওয়া হয়েছে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহকে।
গতকাল সন্ধ্যায় বিএফডিসিতে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সে পদক তুলে দেওয়া হয় সালমান শাহ্ জননী নীলা চৌধুরীর হাতে। এসময় তিনি বলেন,‘ আমার ছেলের মৃত্যুর পর আজ ১৯টি বছর পার হতে চলল, কিন্তু এখনও কোন ধরনের সুষ্ঠু বিচার পেলাম না।’এছাড়া অনুষ্ঠানে চিত্রনায়ক মান্নাকেও মরণোত্তোর সম্মাননা দেওয়া হয়।এছাড়াও বিভিন্ন বিভাগে পুরস্কার পেয়েছেন চিত্রনায়ক জায়েদ খান, চিত্রনায়িকা পপি, কন্ঠশিল্পী ইমন খান, বেলাল খান, সহ অনেকেই।
১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে মৃত্যুবরণ করেন। অভিযোগ উঠে যে, তাকে হত্যা করা হয়; কিন্তু তার হত্যাকান্ডের কোনো আইনী সুরাহা শেষ পর্যন্ত হয়নি।
সালমান শাহ মাত্র তিনবছরের ক্যারিয়ারে খ্যাতিমান ও গুণী অনেক পরিচালকদের ছবিতে কাজ করেছিলেন। কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, আনন্দ অশ্রু, মায়ের অধিকার, তুমি আমার, সুজন সখী দেনমোহর চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের পৃথিবী, এই ঘর এই সংসার, স্বপ্নের পৃথিবী,বিক্ষোভ,তোমাকে চাই, জীবন সংসার। চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু টিভি নাটকে ও বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন সালমান শাহ। তার অভিনীত একক নাটকগুলো হল: আকাশ ছোঁয়া, দোয়েল, সব পাখি ঘরে ফেরে, সৈকতে সারস, নয়ন, স্বপ্নের পৃথিবী এবং ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে পাথর সময় এবং ইতিকথা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24