রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে হালিমা খাতুন ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তাওহিদা কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে পরিকল্পনামন্ত্রী- তোমাদের স্বপ্নের বাংলাদেশ আসছে জগন্নাথপুরে আমার বিদ‌্যালয়, আমার অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জগন্নাথপুরে বন্ধুকে নিয়ে বেড়াতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত ছাতকে একই স্থানে আ.লীগের দুই পক্ষের সমাবেশ,১৪৪ ধারা জারি আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা

রাজাকার মীর কাসেমের ফাঁসি বহালে নিউ ইয়র্কে আনন্দ উল্লাস ও মিষ্টি বিতরণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ মার্চ, ২০১৬
  • ২৩ Time View

যুক্তরাষ্ট্র প্রতিনিধি::আপিলের রায়েও একাত্তরের বদর নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল থাকায় উল্লাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আপিল বিভাগ মঙ্গলবার সকালে মীর কাসেমের আপিলের রায় ঘোষণা করে, যাতে একাত্তরে চট্টগ্রামে কিশোর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনসহ কয়েকজনকে ডালিম হোটেলে নিয়ে নির্যাতনের পর হত্যার দায়ে মৃত্যুদণ্ড বহাল রাখা হয়।

নিউ ইয়র্কের স্থানীয় সময় সোমবার রাতে ৭ মার্চের সমাবেশ চলার মধ্যে বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও টেলিভিশনের খবরে এই রায় জানার পর উল্লাসে ফেটে পড়েন আওয়ামী লীগের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা।

বস্টন, ফ্লোরিডা, জর্জিয়া, মিশিগান, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, ইলিনয় ও ওয়াশিংটন ডিসিতে প্রবাসীদের উল্লাস প্রকাশের খবর জানা গেছে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি সেন্টারে এই সমাবেশে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ড. এম এ বাতিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আবুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, ত্রাণ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য শামসুল আবদিন, উপদেষ্টা জয়নাল আবেদীন, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, সাবেক আহবায়ক রুহেল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মীর কাসেমের সর্বোচ্চ শাস্তির খবরে পরস্পরকে মিষ্টি খাওয়ানোর পর রেস্তোরাঁয় উপস্থিত অন্যদের মাঝেও মিষ্টি বিতরণ করা হয়।

এই রায়ের মাধ্যমে বাংলাদেশ আইনের শাসনের ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে গেল বলে মন্তব্য করেন নেতারা।

এই রায়ে সন্তোষ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ফাহিম রেজা নূর ও সেক্রেটারি স্বীকৃতি বড়ুয়া, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী ও সেক্রেটারি ইকবাল ইউসুফ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি জাকারিয়া চৌধুরী ও সেক্রেটারি শাহীন ইবনে দিলওয়ার, যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবী পরিষদের সভানেত্রী মোর্শেদা জামান, পেশাজীবী সমন্বয় পরিষদের সেক্রেটারি আশরাফুজ্জামান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24