শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনাম:
বিদেশে থেকেও তিনি ‘হত্যা’ মামলার দুই নম্বর আসামী! সন্মেলনকে সামনে রেখে কলকলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে জগন্নাথপুরে মোবারক র‌্যালি জগন্নাথপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন তাহিরপুরকে হারিয়ে বিজয়ী জগন্নাথপুর,ম‌্যাচ সেরা অলি বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭ জগন্নাথপুরের রসুলপুর আর্দশ ক্রিকেট ক্লাবের জার্সি উম্মোচন শাহারপাড়ায় মেডিকেল সেন্টার উদ্ধোধন ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা ২৯ নভেম্বর ‘মার্টিন স্বপ্নে ইসলামের কোনো এক নবীর কথা বারবার উচ্চারণ করছিল’

সবার আগে বিশ্বকাপে ব্রাজিল

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ মার্চ, ২০১৭
  • ৬০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্যারাগুয়েকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলা বলতে গেলে নিশ্চিত করে ফেলেছিল ব্রাজিল। আনুষ্ঠানিকতা বাকি ছিল কেবল কাগজে-কলমে। পরের ম্যাচে পেরুর মাঠে উরুগুয়ে হেরে যাওয়ায় তিতের দলের বেশিক্ষণ অপেক্ষা করতে হলো না। ওই ম্যাচের ফলে স্বাগতিকদের পর সবার আগে ২০১৮ বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে গেছে পাঁচ বারের চ্যাম্পিয়নদের।

বাংলাদেশ সময় বুধবার সকালে সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় ৩-০ গোলে জেতে ব্রাজিল। পরের ম্যাচে পেরুর মাঠে ২-১ গোলে হেরে যায় উরুগুয়ে।

নিজেদের মাঠে প্রথমার্ধে কৌতিনিয়োর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান নেইমার। ম্যাচের শেষ দিকে জয় নিশ্চিত করেন মার্সেলো। তখনই গ্যালারিতে উদযাপন শুরু করে দেয় দর্শকরা। কয়েক ঘণ্টা পরই পেরুর মাঠে এল ব্রাজিলের জন্য ইতিবাচক ফল। অপেক্ষায় আর থাকতে হলো না সমর্থকদের।

তিতের অধীনে টানা নবম জয়ে ১৪ ম্যাচে দক্ষিণ আমেরিকা অঞ্চলেলর বাছাইপর্বের শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট ৩৩।

বাকি চার রাউন্ডের ম্যাচগুলোর ফল আর যাই হোক না কেন, ব্রাজিলের আর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে চতুর্থ স্থানের নীচে যাচ্ছে না। এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

হামেস রদ্রিগেসের নৈপুণ্যে একুয়েডরকে ২-০ গোলে হারানো কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

পেরুর মাঠে ২-১ গোলে হেরে যাওয়া উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে।

সান্তিয়াগোতে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারানো চিলি ২৩ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

দিনের প্রথম ম্যাচে মেসিকে ছাড়া খেলতে খেলতে নেমে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে এদগার্দো বাউসার দল। মেসি আরও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ থাকায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে বেকায়দায় আছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24