1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইউটিউব থেকে টাকা উপার্জন করতে পারবেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

ইউটিউব থেকে টাকা উপার্জন করতে পারবেন

  • Update Time : সোমবার, ২০ এপ্রিল, ২০১৫
  • ৬৬২ Time View

তথ্য প্রযুক্তি ডেস্ক :: টাকা উপার্জনের আধুনিক মাধ্যম গুলির মধ্যে অন্যতম হল অনলাইন । বাড়ি বসে আয় করা যায় হাজার হাজার টাকা । বাড়িতে বসেই আপনি এই টাকা উপার্জন করতে পারেন। আর বাড়ি বসে টাকা উপার্জন করার মাধ্যম গুলির মধ্যে একটি হল ইউটিউবে ভিডিও আপলোড করা। আপনিও খুব সহজেই ইউটিউব থেকে টাকা উপার্জন করতে পারেন। আজ আমরা আপনাকে জানানো সেই টাকা উপার্জনের উপায়। জেনে নিন কিভাবে আপনি ইউটিউব থেকে টাকা উপার্জন করবেন।
আপনি ভিডিও তৈরীর জন্য দুটি পথ অবলম্বন করতে পারেন। প্রথমটা হল ভিডিও ক্যামেরা দিয়ে ভিডিও তৈরি করুন। আর আপনার যদি কোনও ভিডিও ক্যামেরা না থাকে তাহলে আপনি এক্ষেত্রে আপনি কম্পিউটারের সাহায্য নিতে পারেন। কম্পিউটারে বিভিন্ন ভিডিও ডাউনলোড করে, তা এডিটিংয়ের মাধ্যমে আপনি ভিডিও তৈরি করতেই পারেন। তবে ভিডিও তৈরির আগে একটা বিষয় মাথায় রাখতে হবে, তা হল আপনার এই ভিডিওটি অবশ্যই মজাদার বা শিক্ষনীয় ও ভালো মানের হতে হবে।
তার পর ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে আপনার ভিডিওকে সেই চ্যানেলে আপলোড করে দিন৷ যদি আপনি আপনার চ্যানেলটিকে টিউটোরিয়ালের নির্ভর করতে চান তবে আপনি এখানে ভিডিও টিউটোরিয়ালই আপলোড করতে হবে। একটা কথা মাথায় রাখতে হবে আপনি যখন আপনার ভিডিও গুলি আপলোড করবেন, তখন অবশ্যই আপনার কি-ওয়ার্ডগুলিকেও দিয়ে দেবেন এবং সঙ্গে সঙ্গে আপনার ভিডিও এর ডেসক্রিপশনটাও দিয়ে দেবেন
এবার আপনার আপলোড করা ভিডিও বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করুন৷ কারণ শুধু ভিডিও আপলোড করে দিলেই হবে না জনপ্রিয় হতে হবে। আপনার ভিডিওগুলো বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যেমন: ফেসবুক, টুইটার, গুগল প্লাস, হোয়াটসঅ্যাপ ইত্যাদি সোশ্যাল নেটওয়াকিং সাইটে শেয়ার করুন৷আপনার ভিডিও বা চ্যালেনটি জনপ্রিয় হলে বিভিন্ন বিজ্ঞাপন সংস্থা আপনার তৈরি এই চ্যানেলে বিজ্ঞাপন দিতে চাইবেন৷আর এই বিজ্ঞাপন সংস্থার মাধ্যমেই আপনি পাবেন মোটা টাকা। এভাবেই আপনি ঘরে বসে উপার্জন করতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com