1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সড়কে পশুরহাট, দিনভর তীব্র যানজট - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সড়কে পশুরহাট, দিনভর তীব্র যানজট

  • Update Time : রবিবার, ১৯ আগস্ট, ২০১৮
  • ১৯৪ Time View

বিশেষ প্রতিনিধি ::
সুনামগ্ঞ্জের জগন্নাথপুর পৌর শহরের প্রধান সড়কে কোরবানির পশুর হাট বসায় দিনভর শহরে তীব্র যানজট দেখা দেয়। ফলে জগন্নাথপুর পৌরশহরে আসা লোকজনদেরকে চমর দুভোর্গে পড়তে হয়। রোববার দুপুর সরজমিন ঘুরে দেখা যায়,জগন্নাথপুর পৌর সভার অস্থায়ী পশুর হাট পে্ৗর এলাকার হেলিপ্যাড এলাকা থেকে পৌরসভার সামনের সড়ক পযন্ত ও আব্দুল খালিক উচ্চ বিদ্যালয়ের সামন থেকে রানীগঞ্জ সড়কের হবিবনগর পযন্ত প্রায় এক কিলোমিটার সড়কের দুই পাশে দেশের বিভিন্ন স্থান থেকে গরু ছাগল নিয়ে বিক্রেতারা আসেন বাজারে। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।
হাটে আসা উপজেলার সাদিপুর গ্রামের বাসিন্দা রিয়াদ আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল থেকে হাটে ক্রেতাদের ঢল নামে। বিক্রেতারাও প্রচুর গরু ছাগল নিয়ে হাটে এসেছেন। উপজেলা সদর বাজারের শেষ হাট হওয়ায় দুর্ভোগ বেড়ে যায়।
আরেক ক্রেতা উপজেলার চিলাউড়া গ্রামের মজিদ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, বাজারে বিদেশী গরু নেই বললেই চলে। দেশী গরু বেশি হওয়ায় দামও একটু চড়া।
র্দীঘক্ষণ ঘুরতে ধরতে অবশেষে একটা দেশী গরু ৫৫ হাজার টাকা দিয়ে কিনেছেন বলে জানান।
সড়কের পাশের ব্যবসায়ী বকুল গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল থেকেই দোকানঘরের সামনের গরু নিয়ে বিক্রেতারা বসে আছেন। বার বার বলার পরও দোকানের সামন থেকে গরু না সরানোর আমার ব্যবসার ক্ষতি হয়েছে।
পৌরসভার সামনের সড়কের আরেক ব্যবসায়ী মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কে পশুর হাট না বসানোর কথা থাকলও সড়কে পশুর হাট বসানোর কারনে দুর্ভোগের সৃষ্টি হয়েছে । তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দোকানের সামনে গরু নিয়ে বসায় অনেক সময় ঝগড়া করতে হয়েছে গরু ব্যবসায়ীদের সাথে।
কোরবানি হাটের ইজারাদার আনিছ আলী জগন্নাথপুর টুয়েল্টিফোর ডটকমকে বলেন, আমরা ইজারা নিয়ে বৈধভাব পশুর হাট এনেছি। ঈদের শেষ হাট হওয়ায় বাজার ছিল জমজমাট। ক্রেতা বিক্রেতার উপচে পড়া ভীর থাকায় জায়গার সংকুলান না হওয়ায় কিছু ব্যবসায়ী সড়কে গরু নিয়ে বসেছেন। এজন্য আমরা দু:খ প্রকাশ করেছি।
জগন্নাথপুর পৌর শহরের ট্রাফিক বিভাগের দায়িত্বে থাকা কর্মকর্তা মশিউর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কে পশুর হাট থাকায় শহরের প্রধান সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। আমরা নাগরিক দুভোর্গ লাঘবে প্রাণপণ চেষ্ঠা করেছি।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আবদুল মনাফ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,সড়কে পশুর হাট যাতে না বসে তা আমরা ইজারাদারকে বলেছিলাম। তারপরও হাটবসায় নাগরিকরা দুভোর্গে পড়েন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com