1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ডায়মন্ডের আংটি আর বিলাসী ঘড়ির কারণে... - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

ডায়মন্ডের আংটি আর বিলাসী ঘড়ির কারণে…

  • Update Time : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৯৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: ডায়মন্ডের একটি আংটি এবং একটি বিলাসবহুল ঘড়ি। এই দুইয়ের কারণে থাইল্যান্ডের উপপ্রধানমন্ত্রী প্রাবীত ওয়াংসুওয়ানের (৭২) পদত্যাগ দাবি জোরালো হয়েছে। তিনি থাইল্যান্ডের প্রতিরক্ষামন্ত্রীও। পালন করেছেন দেশটির সাবেক সেনাপ্রধানের দায়িত্ব। কিন্তু ওই আংটি ও ঘড়িকে কেন্দ্র করে সোমবার হাজার হাজার মানুষ তার পদত্যাগ দাবি করেছেন। এ উপলক্ষ্যে একটি আবেদনে স্বাক্ষর করেছেন এসব মানুষ।
এর ফলে দেশটিতে ক্ষমতাসীন সর্বোচ্চ দ্বিতীয় পড়ের বিরুদ্ধে পদত্যাগ দাবি ক্রমশ জোরালো হচ্ছে। ক্ষোভ ক্রমশ প্রকাশ্যে আসছে। এ অবস্থায় এ বছরের শেষের দিকে সেখানে নির্বাচন হওয়ার কথা। কিন্তু সরকার সেই নির্বাচন দেবে কিনা তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ নির্বাচনকে দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটিতে গণতন্ত্র ফিরে যাওয়ার পথ হিসেবে দেখা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে মিয়ানমারের অনলাইন ইরাবতী। এতে বলা হয়, সাবেক এই সেনাপ্রধান গত ডিসেম্বরে মন্ত্রীপরিষদের এক সভায় যোগ দেন ডিসেম্বরে। সেই অনুষ্ঠানের একটি ছবি প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে সমালোচনার ঝড় বইতে শুরু করে। কারণ, ওই ছবিতে তার হাতে একটি ডায়মন্ডের আংটি ও বিলাসবহুল একটি ঘড়ি দেখা যায়। ফলে দেশটির দুর্নীতি বিরোধী কমিশন উপপ্রধানমন্ত্রী ওংসুওয়ানের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়। এরপর থেকে সাবেক এই সেনাপ্রধানের কাছে ২৫টি এমন ব্যয়বহুল ও বিলাসী ঘড়ি সনাক্ত করা হয়, যা তিনি পরেছেন। তবে এসব ঘড়ির কথা তিনি দুর্নীতি বিরোধী কমিশনের কাছে কখনো প্রকাশ করেন নি। জবাবে তিনি বলেছেন, বিভিন্ন বন্ধুর কাছ থেকে এসব ঘড়ি তিনি ধার নিয়েছেন। তবে জনগণ চাইলে তিনি পদত্যাগ করবেন। থাইল্যান্ডের দুর্নীতি বিরোধী আইনের অধীনে রাজনৈতিক পদের অধিকারী প্রতিজন কর্মকর্তা, কর্মচারীকে তার সমস্ত রকম সম্পদের পূর্ণাঙ্গ বিবরণ প্রকাশ করতেই হয়। এমন অবস্থায় অনলাইন চেঞ্জ ডট অর্গ তার পদত্যাগ দাবিতে একটি পিটিশন ছাড়ে সোমবার। এদিনই এতে সাক্ষর করেন কমপক্ষে ৬১২০০ মানুষ। ওই সময় মন্ত্রী সিঙ্গাপুরে প্রতিরক্ষা বিষয়ক একটি সম্মেলনে ছিলেন। তার একজন মুখপাত্র কোংচিপ তান্ত্রাওয়ানিচ ঘড়ির প্রসঙ্গ এড়িয়ে গিয়ে বলেছেন, তিনি সুস্থ আছেন। তিনি আরো বলেন, আমি আপনাদেরকে নিশ্চিত করে বলতে পারি যে, উপপ্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল প্রাবীত ওংসুয়ান সুস্থ আছেন। তিনি দেশের নিরাপত্তা দেখাশোনা করার জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত। থাইল্যান্ডে বর্তমানে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা। তিনি বলেছেন, দেশে জাতীয় নির্বাচন হবে এ বছরের নভেম্বরে। তবে গত সপ্তাহে তিনি বলেছেন, ভোটের জন্য দেশকে প্রস্তুত করার জন্য তার আরো সময়ের প্রয়োজন। তার অর্থ কি? তবে কি নভেম্বরে নির্বাচন হচ্ছে না! তার এমন বক্তব্যের মধ্যে অন্যরকম গন্ধ পাচ্ছেন বিশ্লেষকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com