1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নৌকায় ঐক্য নেই- দিরাইয়ে সুরঞ্জিত-মতিউর, জগন্নাথপুরে মান্নান-ডন সমর্থকরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

নৌকায় ঐক্য নেই- দিরাইয়ে সুরঞ্জিত-মতিউর, জগন্নাথপুরে মান্নান-ডন সমর্থকরা

  • Update Time : মঙ্গলবার, ২৪ মে, ২০১৬
  • ৩০৭ Time View

স্টাফ রিপোর্টার
নৌকায় ঐক্য নেই, জেলার দিরাই ও জগন্নাথপুরের ১৬ ইউনিয়নে। আর ৪ দিন পর ২৮ মে এই দুই উপজেলার নির্বাচন। দিরাইয়ে সুরঞ্জিত সেন গুপ্তের ঘনিষ্টজনেরা ৭ ইউনিয়নে নৌকার পক্ষে প্রচারণা চালালেও ২ ইউনিয়নে প্রচারণায় যাচ্ছেন না তারা। একইভাবে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান প্রচারণা চালিয়েছেন ২ ইউনিয়নে, অন্যগুলোয় যাননি। জগন্নাথপুর আওয়ামী লীগের কিছু নেতার বিরুদ্ধেও এমন অভিযোগ রয়েছে।
জেলার দিরাই ও শাল্লার আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের মনোনীত প্রার্থীকে টেক্কা মেরে দলীয় প্রার্থী হওয়া ২ প্রার্থীর পক্ষে শেষ মুহূর্তের প্রচারণায় নেমেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সাংসদ মতিউর রহমান। শনি ও রোববার দিরাই উপজেলার জগদল ও ভাটিপাড়া ইউনিয়নের অন্তত ১০ টি হাট-বাজার ও গ্রাম-গঞ্জে দলীয় চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন রশীদ ও জাহেদুল ইসলাম চৌধুরীর সমর্থনে গণসংযোগ করেছেন তিনি। তবে অন্য কোন ইউনিয়নে যাননি এই নেতা। তার সাথে গণসংযোগে ছিলেন- দিরাই উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিনও।
অপরদিকে এ দুই ইউনিয়নে দলের বিদ্রোহী প্রার্থী শিবলী আহমদ বেগ (আনারস) ও শাজাহান কাজী’র (মোটর সাইকেল) সমর্থনে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র মোশাররফ মিয়া। জয়ের ব্যাপারে চ্যালেঞ্জ ছুড়ছেন উভয় পক্ষই। এ কারণে এই দুই ইউনিয়নের নির্বাচন নিয়ে কৌতুহল পুরো জেলাবাসীর।
দলীয় সূত্রে জানা গেছে, জগদল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুস সালামকে দলীয় মনোনয়ন দিতে তৃণমূল থেকে প্রস্তাব পাঠানো হয়েছিল। কিন্তু কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হয় সিলেট মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন রশীদকে। একই অবস্থা ভাটিপাড়া ইউনিয়নেও। এ নিয়ে আওয়ামীলীগ নেতা-কর্মীদের মধ্যে বিভেদ তৈরী হয়। অবশ্য আব্দুস সালাম নির্বাচনে নিজে প্রার্থী না হয়ে উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক শিবলী আহমেদ বেগকে সমর্থন দিয়েছেন। তৃণমূল আওযামী লীগের কর্মী-সমর্থকদের অনেকেই তার পক্ষে কাজ করছেন। এ অবস্থায় আওয়ামী লীগের প্রার্থী যাকে দেওয়া হয়েছে, তাকে নিয়ে মাঠে নেই স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা।
এ প্রসঙ্গে জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান বলেন, ‘৫৬ বছরের রাজনৈতিক জীবনে সুরঞ্জিত সেনগুপ্ত এমপি হয়েছেন ৮ বার। এর মধ্যে ৬ বারই নৌকা প্রতীক নিয়ে। কাজেই জীবন সায়াহ্নে এসে তিনি নৌকার বিরুদ্ধে অবস্থান নেবেন এটা কেউই বিশ্বাস করবে না। কারণ নৌকার প্রার্থীর বিরোধিতা করার অর্থ হচ্ছে দলের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অবস্থান নেওয়া। বিজ্ঞ পার্লামেন্টারিয়ান হিসেবে সুরঞ্জিত সেন এ কাজ কখনো করবেন না। এটা দিরাইয়ের প্রদীপ-মোশারফের কারসাজি’।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় বলেন, ‘জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে মতিউর রহমান যে কোনো ইউনিয়নে নৌকার পক্ষে গণসংযোগ করতেই পারেন। তবে শুনেছি তাঁর নিজের ইউনিয়ন দিরাই উপজেলার সরমঙ্গলে, উনার (মতিউর রহমানের) ভাই-ভাতিজারা প্রকাশ্যে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন’।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র মোশাররফ মিয়া যোগ্য প্রার্থীরা নৌকা না পাওয়ার পেছনে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানকে দায়ি করে বলেন, ‘অসুস্থ নেতা সুরঞ্জিত সেন গুপ্তকে নিয়ে ভোটের মাঠে তিনি (মতিউর রহমান) যে ভাবে কাঁদা ছুড়াছুড়ি করছেন, তার জবার ব্যালটের মাধ্যমে দেওয়া হবে’।
এদিকে, জেলার জগন্নাথপুরেও আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে এক হয়ে প্রচারণায় নামতে পারছেন না উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করীম রিজু’র নেতৃত্বে দলের বৃহৎ অংশ (সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের সমর্থক হিসাবে পরিচিত) উপজেলাব্যাপী প্রচারণা চালালেও, সংগঠনের অন্য অংশ জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফের নেতৃত্বে (্আজিজুস সামাদ আজাদ ডন সমর্থক হিসাবে পরিচিত) পৃথকভাবে প্রচারণা চালানো হচ্ছে । এরা দাবি করেছেন তারা উপজেলার ৭ ইউনিয়নেই নৌকার পক্ষে প্রচারণা চালাবেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন,‘সংগঠনের প্রবীণ নেতা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ছিদ্দিক আহমদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেনের নেতৃত্বে উপজেলার সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তাসহ উপজেলা কমিটির প্রায় সকল নেতাই ৭ ইউনিয়নে ঘুরছেন, নৌকার পক্ষে পথসভা ও উঠোন বৈঠক চালিয়ে যাওয়া হচ্ছে, আমাদের সর্বশেষ সভা হবে ২৫ মে আষাঢ়কান্দি ইউনিয়নে’।
উপজেলা আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা বলেন,‘জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, কোষাধ্যক্ষ মাহবুবুল হক শিরিন, উপজেলা কমিটির নেতা মিন্টু রঞ্জন ধর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হাবিবুর রহমান, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ছালিক আহমদ ডন প্রমুখ আলাদা প্রচারণা চালাচ্ছেন’। এই নেতা দাবি করলেন, আজিজুস সামাদ ডনের সমর্থকরা যেখানে নৌকা পেয়েছেন, তারা কেবল ঐ ইউনিয়নেই প্রচারণায় যাচ্ছেন। তাদের সঙ্গে নিজের ইউনিয়নে নৌকার বিরোধিতা করেন, এমন নেতাকর্মীদেরও অন্য ইউনিয়নে গিয়ে নৌকার প্রচারণায় থাকতে দেখা যায়’।
এই অংশের নেতারা শনিবার পর্যন্ত উপজেলার পাটলী, আশারকান্দি ও সৈয়দপুর ইউনিয়ন ছাড়া অন্য কোন ইউনিয়নে যাননি।
জগন্নাথপুর পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মনাফ বলেন,‘যারা বলে- আমরা দেখে দেখে যাচ্ছি, কোন কোন ইউনিয়নে যাচ্ছি না, এরা স্টুপিড, আমরা সকল ইউনিয়নেই যাচ্ছি, পাটলী, আশারকান্দি, সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে নৌকার প্রচারণায় গিয়েছি, আজ (সোমবার) রানীগঞ্জ ও আশারকান্দিতে যাব, পর্যায়ক্রমে কলকলিয়া ও হলদিপুর ইউনিয়নেও যাব, আমি পৌরসভার মেয়র হিসাবে আমার কাছে অনেকেই আসেন, তবে আমি কোন বিদ্রোহী প্রার্থীর পক্ষে নেই, আমি দলের প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছি, দলের বিরোধিতা করার কোন সুযোগ নেই আমার’। সূত্র দৈনিক সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com