1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রেক্সিট পিছানোর প্রস্তাবে সায় দিল ব্রিটিশ এমপিরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

ব্রেক্সিট পিছানোর প্রস্তাবে সায় দিল ব্রিটিশ এমপিরা

  • Update Time : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯
  • ৪১৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ব্রেক্সিট প্রক্রিয়া কিছু দিন পিছিয়ে দেওয়ার প্রস্তাবে সায় দিয়েছেন ব্রিটিশ পার্লামেন্টের সদস্যরা। বিবিসি জানিয়েছে, বুধবার পার্লামেন্টে এ প্রস্তাবটি মাত্র এক ভোটের ব্যবধানে পাস হয়।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে যুক্তরাজ্যের বিচ্ছেদ প্রক্রিয়া যেন কোনো চুক্তি ছাড়াই সম্পন্ন না হয় তা নিশ্চিত করতেই ব্রেক্সিট প্রক্রিয়া ফের পেছানোর উদ্যোগ নিয়েছে ব্রিটেন।

লেবার দলীয় এমপি ইভেট কুপার প্রস্তাবটি তুললে পার্লামেন্টের নিম্নকক্ষ কমন্স তা একদিনেই পাস করে। প্রস্তাবের পক্ষে ৩১৩ ভোট ও বিপক্ষে ৩১২ ভোট পড়ে।

এই প্রস্তাবটি আইনে পরিণত হতে পার্লামেন্টের উচ্চকক্ষ লর্ড সভার অনুমোদন লাগবে। খসড়া আইনে পরিণত হওয়া প্রস্তাবটি বৃহস্পতিবার লর্ড সভায় তোলা হবে।

তবে ব্রেক্সিট আর পেছানোর অনুমোদন দেওয়া হবে কি না সে সিদ্ধান্ত নিবে ইইউ।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ব্রেক্সিট নিয়ে বিরোধীদলীয় নেতা জেরেমি করবিনের সঙ্গে বৈঠক করার পর পার্লামেন্টে এ প্রস্তাবটি তোলা হয়। দুই নেতার মধ্যে আলোচনাকে ‘গঠনমূলক’ বলে বর্ণনা করা হয়েছে এবং বৃহস্পতিবারও তাদের মধ্যে আলোচনা অব্যাহত থাকবে বলে ধারণা করা হচ্ছে।

লেবার দলীয় সাবেক মন্ত্রী কুপারের প্রস্তাবিত খসড়া আইনটি প্রধানমন্ত্রী মে-কে আর্টিকেল ৫০ এর প্রক্রিয়া ১২ এপ্রিল থেকে আরও পিছিয়ে দিতে ইইউকে অনুরোধ জানানোর অনুমতি দিবে এবং ব্রেক্সিটের সময়সীমা কতোদিন পেছানো হবে পার্লামেন্টকে সে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com