1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাষ্ট্রকে ছাই বানিয়ে ফেলব’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল

যুক্তরাষ্ট্রকে ছাই বানিয়ে ফেলব’

  • Update Time : সোমবার, ১৪ মার্চ, ২০১৬
  • ৪৪৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: পরমাণু যুদ্ধের জন্য সেনাবাহিনীকে আগেই প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন কিম জং উন। এবার সরাসরি যুক্তরাষ্ট্রের উপর পরমাণু হামলার হুমকি দিলেন উত্তর কোরিয়ার এই শাসক।
উত্তর কোরিয়ার নিউজ এজেন্সি কেসিএনএ জানিয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদের আগ্রাসী পদক্ষেপ রুখতে প্রয়োজনে পরমাণু হামলা চালাবে উত্তর কোরিয়া।
যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ড ছাড়াও এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে, যেখানে যুক্তরাষ্ট্র তত্পর, সেখানেও এই হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়ার সেনাবাহিনী।
কিম জংয়ের কথায়, আমরা চাইলে শত্রুপক্ষকে যে কোনো সময় একটা বোতাম টিপে ধ্বংস করে দিতে পারি। সেই ক্ষমতা আমাদের রয়েছে। নিমেষের মধ্যে যুক্তরাষ্ট্র ছাই হয়ে সাগরে মিশে যাবে।
স্বাধীন দক্ষিণ কোরিয়ার জন্য সেখানে মিলিটারি অপারেশনেরও পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার এই একনায়ক।
গত সপ্তাহেই দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছে ১৫,০০০ মার্কিন নৌসেনা। উত্তর কোরিয়া হামলা চালালে, কীভাবে তার মোকাবিলা করা হবে, তা নিয়ে যৌথ মিলিটারি মহড়ার জন্যই দক্ষিণ কোরিয়ায় আসা মার্কিন নৌসেনা।
সম্ভাব্য হামলা মোকাবিলায় দক্ষিণ কোরিয়া কতটা সক্ষম, তা পরখ করে নেয়াও যুক্তরাষ্ট্রের উদ্দেশ্য। দক্ষিণ কোরিয়ার ৩ লাখ সেনা জওয়ান তাতে শামিল হয়েছেন। পরমাণু অস্ত্র বহনে সক্ষম মার্কিন নৌসেনার বিশেষ বিমানও রয়েছে এই মহড়ায়।
যুক্তরাষ্ট্রের সঙ্গে দক্ষিণ কোরিয়ার এই যৌথ সামরিক মহড়ার জেরেই কিম জংয়ের এই হুমকি বলে মনে করছেন সামরিক বিশেষজ্ঞরা। কিম জংয়ের হুমকি অবশ্য এই প্রথম নয়।
এর আগেও কখনো দক্ষিণ কোরিয়া, কখনো যুক্তরাষ্ট্র বা বিশ্বের অন্য কোনো দেশকে হুমকি দিয়েছেন। কিম যেভাবে বার বার পরমাণু হামলার হুমকি দিচ্ছেন, তাতে গোটা বিশ্বের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে উত্তর কোরিয়া।
যদিও দক্ষিণ কোরিয়া কিমের হুমকিকে পাত্তা দিতে চায় না। পালটা হামলার হুঁশিয়ারি দিয়ে রেখেছে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও। শত্রুপক্ষের বিরুদ্ধে যাতে পরমাণু অস্ত্র প্রয়োগ করা যায়, তার জন্য দেশের সেনাবাহিনীকে তৈরি থাকতে বলেছেন কিম।
সূত্র: রয়টার্স

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com