1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সময়মত বাঁধ না হওয়ায় হাওরবাসীর বিক্ষোভ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

সময়মত বাঁধ না হওয়ায় হাওরবাসীর বিক্ষোভ

  • Update Time : বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ৩৮০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক :: সময় অতিক্রান্ত হলেও এখনো বেশিরভাগ হাওর রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ায় এবং অনেক হাওরে বাঁধ নির্মাণ প্রকল্প গ্রহণ না করায় তাহিরপুরের লেদারবন্দ হাওরে কৃষকরা বিক্ষোভ সমাবেশ করেছেন। বুধবার দুপুরে লেদারবন্দ হাওর পাড়ে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে আশেপাশের বিভিন্ন গ্রামের শতশত কৃষক যোগ দেন।
পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন তাহিরপুরের উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আছিয়া আফিন্দি, তাহিরপুরের দক্ষিণ বড়দল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সবুজ আলম, ইউপি সদস্য আব্দুল মনাফ, সাবেক ইউপি সদস্য আব্দুল মন্নান ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আফসর সর্দার, শিক্ষক হুসাইন আহমদ তৌফিক, আব্দুল গণি, মাহফুজ আহমদ, কৃষক আলী নেওয়াজ, নবী হুসেন, হাজী নূর মিয়া, জসিম উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গত বছরও লেদারবন্দ হাওরে পানি উন্নয়ন বোর্ড প্রকল্প গ্রহণ করে বাঁধ নির্মাণ করেছে; কিন্তু এবার এখানে বাঁধের প্রকল্প গ্রহণ না করায় হাওরটি অরক্ষিত রয়ে গেছে। যেকোন সময় অকাল বন্যায় হাওরে ফসলহানীর আশংকা রয়েছে। তাই তারা দ্রুত পানি উন্নয়ন বোর্ডের অধিনে লেদারবন্দ হাওরসহ যেসব হাওরে প্রকল্প গ্রহণ করা হয়নি স্বসব বাঁধে প্রকল্প গ্রহণের দাবি জানান।
পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, আমাদের সংগঠনের নিজস্ব জরিপ অনুযায়ী নির্ধারিত সময়ে হাওর রক্ষা বাঁধের মাত্র ৫৫ ভাগ কাজ শেষ হয়েছে। ৯৮ ভাগ বাঁধেই কাজ অসম্পূর্ণ রয়েছে। এখনো বেশ কিছু বাঁধে কাজ শুরুই হয়নি। এমন অনেক হাওর রয়েছে যাতে বাঁধ নির্মাণের জন্য কোন প্রকল্প নেওয়া হয়নি। যেসব বাঁধে কাজ হচ্ছে এর প্রায় সবগুলোতেই নিয়ম অমান্য করে ৫০ মিটারের কম দুরত্ব থেকে মাটি এনে বাঁধ নির্মাণ হচ্ছে। এমনকি সঠিকভাবে কম্পেকশন করে মাট বসানোও হচ্ছে না। এতে বাঁধ দুর্বল হচ্ছে।আমরা মনে করি পি আই সি সহ বাঁধ নির্মাণে জড়িতদের অবহেলা ও অনিয়মের কারণে বাঁধ নির্মাণে এসব সমস্যা হচ্ছে। তাই যাদের অবহেলা ও অনিয়মের কারণে সঠিকভাবে ও সময়মত বাঁধ নির্মাণ হয়নি তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক। একইসাথে আগামী এক সপ্তাহের মধ্যে বাঁধ নির্মাণ কাজ শেষ না হলে আমরা বৃহত্তর কর্মসূচি ঘোষণা করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com