1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সরকারি জলমহালে অবৈধভাবে মাছ শিকারের অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

সরকারি জলমহালে অবৈধভাবে মাছ শিকারের অভিযোগ

  • Update Time : রবিবার, ৬ আগস্ট, ২০১৭
  • ১৯৭ Time View

দোয়ারাবাজার প্রতিনিধি
দোয়ারাবাজার সরকারি জলমহালে প্রভাবশালীরা অবৈধ কোনা (মশারী) জাল দিয়ে প্রশাসনের নাকের ডগায় দিনে দুপুরে মাছ শিকার করছে। এই জলমহালটি (মরা সুরমা নদী) উপজেলার তিনটি ইউনিয়নে অবস্থিত।
উপজেলার তিনটি ইউনিয়ন হল, দোয়ারাবাজার সদর ইউনিয়ন, পান্ডারগাঁও ইউনিয়ন ও মান্নারগাঁও ইউনিয়ন।
তবে এই মরা সুরমা নদীর জলমহালটি প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন মৎস্যজীবী সমিতিকে ইজারা দেয়া হয়নি বলেও জানা গেছে। অবৈধ দখলদারের কারণে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা যায়, একটি প্রভাবশালী মহল উপজেলার মরা সুরমা নদীর ৫৭ একর জায়গা গত চৈত্র মাস থেকে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে অবৈধভাবে মাছ শিকার করছে। অভিযোগ রয়েছে দিনে দুপুরে কোনা জাল দিয়ে মাছ শিকার করলেও স্থানীয় প্রশাসন দেখেও না দেখার ভান করছে।
এ ব্যপারে পুর্ব মাছিমপুর একতা মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আলী হায়দার বলেন,‘মরা সুরমা নদী গত ৩ বছর আমাদের সমিতির নামে ইজারা ছিল। আমি পুনরায় ইজারা পাবার জন্য জেলা প্রশাসক কার্যালয়ে ইজারার ২০% টাকা জমা দিয়ে রেখেছি। কিন্তু কিসের বলে তারা দিনে দুপুরে কোনা জাল দিয়ে মাছ মারছে আমি জানি না।’
এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাস বলেন,‘মরা সুরমা নদীর জল মহালটি এখন পর্যন্ত কাউকে ইজারা দেয়া হয়নি। যদি কেউ মাছ ধরেন তাহলে সেটা অবৈধ। যারা এখানে মাছ ধরছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com