1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ : দুই সদস্যের কমিটি দিয়ে দুই বছর! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ : দুই সদস্যের কমিটি দিয়ে দুই বছর!

  • Update Time : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৫৬ Time View

শামস শামীম ::
১৯৯৭ থেকে ২০১৬। মাঝখানে দীর্ঘ দেড়যুগেরও বেশি বিরতি। লম্বা বিরতি দিয়ে নতুন নেতা বাছাইয়ের জন্য ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি উৎসবমুখর সম্মেলন হয়েছিল সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের। হাজার হাজার নেতাকর্মী এসেছিলেন সম্মেলনে। ওইদিন কেন্দ্রীয় নেতারা সভাপতি পদে আলহাজ্ব মতিউর রহমান ও সাধারণ সম্পাদক পদে ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের নাম ঘোষণা করে সম্মেলনস্থল ত্যাগ করেন। এরপর এই দুই নেতায় আরো দুই বছর হতে চলল। এখনও আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্ভব হয়নি। এ নিয়ে ত্যাগী, নিবেদিতপ্রাণ নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন।
জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে যাওয়ার পর থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক আলাদাভাবে নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে পৃথক কর্মসূচি পালন করছিলেন। বিভিন্ন সভা-সমাবেশে তারা পাল্টাপাল্টি বক্তব্যও রাখতেন। ২০১৬ সালের ডিসেম্বর মাসে জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে আবার মুখোমুখি বিরোধে জড়ান সভাপতি ও সম্পাদক। আওয়ামী লীগের হাইকমান্ড চেয়ারম্যান পদে সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনকে দলীয় সমর্থন দিলে এর বিরোধিতা করে দলের সাবেক সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুটের পক্ষে কাজ করেন মতিউর রহমান। অন্যদিকে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্যসহ ৫ সংসদ সদস্য দল মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের পক্ষে কাজ করেন। নির্বাচনে নূরুল হুদা মুকুট জয়লাভ করেন। এরপর বিরোধ আরো তুঙ্গে ওঠে। সভাপতি মতিউর রহমান একদিকে এবং সংসদ সদস্যদের নিয়ে সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন আরেক দিকে কর্মসূচি পালন করেন।
তবে ২০১৭ সালের ডিসেম্বর মাসে সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে হঠাৎ ঐক্য গড়ে ওঠে। এরপর থেকেই দুই নেতা একত্রে কর্মসূচি পালন করছেন। ফলে এখন নতুন করে স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গে সাধারণ সম্পাদকের দূরত্ব বেড়েছে।
জানা গেছে, সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা কৌশলে একে অন্যের সঙ্গে মিলেমিশে এই আসনে নিজেদের মনোনয়ন নিশ্চিত করতে আপাতত বিরোধের বদলে মিলনের এই উদ্যোগ নিয়েছেন। জানা গেছে দুই নেতার মধ্যে হঠাৎ ঐক্যের পর তারা যৌথ স্বাক্ষরে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেনের কাছে পাঠিয়েছেন। এর আগে তারা আলাদাভাবে একাধিকবার কমিটি পাঠিয়েছিলেন। কিন্তু বিরোধ ও পৃথক তালিকার কারণে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নেতারা কমিটি আটকে রাখেন।
এদিকে সাধারণ সম্পাদক বলয়ের অনেক নেতাকর্মী জানিয়েছেন, নতুন যে কমিটি যৌথ স্বাক্ষরে জমা দেওয়া হয়েছে তাতে সভাপতির লোকজনকেই গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। রাজপথের পোড় খাওয়া ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাদের সেখানে মূল্যায়ন হয়নি। তবে শেষ পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে জমাকৃত কমিটি আলোর মুখ দেখবে কিনা তা জানেননা নেতাকর্মীরা।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আক্তারুজ্জামান সেলিম বলেন, ৩০ বছর আগে আমাদের ছাত্রত্ব শেষ হয়েছে। এখন পর্যন্ত আমাদের কাক্সিক্ষত দলটির সদস্যই হতে পারিনি। আমার মতো আরো শত শত সক্রিয় কর্মী এভাবেই উপেক্ষায় আছে। তিনি বলেন, আমাদের মূল্যায়ন না হোক, আমরা চাই ত্যাগী ও নিবেদিতদের মূল্যায়ন। জননেত্রী শেখ হাসিনাকে অতীতে দুঃসময়ে আমরা ছাড়িনি এবারও ছাড়বনা।
জেলা আওয়ামী লীগ নেতা ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবীর রুমেন বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগে অবশ্যই জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি জরুরি। কমিটিতে দুঃসময়ের পরীক্ষিত নেতাকর্মীরা মূল্যায়ন হলে উজ্জীবিত হবে তৃণমূল।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, আমরা গত মাসে পূর্ণাঙ্গ কমিটির নাম আমাদের বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকের কাছে দিয়েছি। এতে প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com