1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন
Title :
দরিদ্র পরিবার কে সহায়তা করতে ১৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে ব্র্যাক বঞ্চিত গ্রামে ক্ষুদ্র প্রয়াস- আব্দুস সামাদ করোনাভাইরাস জগন্নাথপুরে ওমান প্রবাসীসহ দুইজনের নমুনা সংগ্রহ, এলাকায় আতঙ্ক জগন্নাথপুরে আমেরিকা প্রবাসির অর্থায়নে চাল ডাল বিতরণ জগন্নাথপুরে তরুন ব্যবসায়ী যুবলীগ নেতার উদ্যোগে অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদের উদ্যাগে খাদ্য সামগ্রী বিতরণ করোনা বিষয়ে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রেসব্রিফিং: অকারণে ঘর থেকে বের হলে কঠোর ব্যবস্থা প্রশাসনের কঠোরতায় ঘরে ছিল হাওরবাসী জগন্নাথপুরে সংস্কারের নামে মাজার ভাঙচুরের অভিযোগ সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর হৃদরোগে মৃত্যু

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিজেপি নেতার পদত্যাগ

  • Update Time : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২০ Time View

কংগ্রেস, তৃণমূল, আম আদমি পার্টিসহ সব বিরোধী দলকে বুড়ো আঙুল দেখিয়ে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন পাস করেছে ক্ষমতাসীন বিজেপি।

আর এবার জানা গেল, সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে পদত্যাগ করেছেন বিজেপিরই শীর্ষ এক নেতা।

মধ্যপ্রদেশের এ বিজেপি নেতার নাম ওসমান প্যাটেল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের রাজনীতিতে সাম্প্রদায়িকতা ছড়াচ্ছেন মন্তব্য করে গেরুয়া শিবির থেকে পদত্যাগ করেন তিনি।

পদত্যাগের বিষয়ে পর ওসমান প্যাটেল বলেন, বিজেপি সরকার শুধু সাম্প্রদায়িক রাজনীতি করছে। সব ধর্মের মানুষের মধ্যে বিভাজন তৈরি করছে। অন্য কোনো দিকে খেয়াল নেই তাদের। উন্নয়নের কথা বলে ক্ষমতায় এসে দেশকে পেছনে ঠেলে দিচ্ছেন মোদি। যে কারণে দেশে অর্থনৈতিক মন্দা চলছে। আর এমন গুরুত্বপূর্ণ ইস্যুকে অবজ্ঞা করে দলটি সিএএ নিয়েই পড়ে আছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জিডিপি নেমে যাচ্ছে। মূল্যস্ফিতি বাড়ছে। কিন্তু মোদি সরকার পড়ে আছেন ধর্মীয় বিভাজনের আইন নিয়ে।

সংসদে সিএএ পাস করা বিজেপির আদর্শের বিরুদ্ধে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি যোগ করেন, ৪০ বছর ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে বিজেপির রাজনীতি করেছি। কিন্তু দলটির বর্তমান সাম্প্রদায়িক কার্যক্রম দেখে আমি বিরক্ত। তাই আমাকে পদত্যাগ করতে হলো।

উল্লেখ্য, ওসমান প্যাটেলই প্রথম কোনো বিজেপি নেতা নন যিনি সিএএর প্রতিবাদে পদত্যাগ করেছেন। গত মাসে দলটি থেকে আইনটির বিরোধিতা করে ৮০ মুসলমান নেতা পদত্যাগ করেন।
যুগান্তর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews