1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বাড়ছে করোনা রোগী, উপেক্ষিত স্বাস্থ্যবিধি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

জগন্নাথপুরে বাড়ছে করোনা রোগী, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

  • Update Time : বুধবার, ৩ জুন, ২০২০
  • ১২৪২ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত উপজেলা জগন্নাথপুরে ঈদের পর থেকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে। চলতি সপ্তাহে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর পূর্বে আরও ৬ জন আক্রান্ত হয়েছিলেন। উপজেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১০ জন। এর মধ্যে ৬ জন সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন। অপর ৪ জন চিকিৎসাধীন আছেন। দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও উপজেলার অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না।

উপজেলা প্রশাসন ও বিভিন্ন সূত্র থেকে জানা যায়, সাম্প্রতিককালে ৫ শতাধিক মানুষ নারায়ণগঞ্জ, ঢাকা, গাজীপুরসহ বিভিন্ন জেলা থেকে জগন্নাথপুরে আসেন। এর মধ্যে শুধু নারায়ণগঞ্জ থেকে এসেছেন দুই শতাধিক লোক। তারা উপজেলার বিভিন্ন গ্রামে ছড়িয়ে অবাধে ঘোরাফেরা করছেন। জগন্নাথপুরে প্রথম করোনা রোগী হিসেবে গত ২৩ এপ্রিল শনাক্ত হন জগন্নাথপুরের উত্তর নাদামপুর গ্রামের ১৮ বছরের এক তরুণ। ১৭ এপ্রিল তিনি নারায়াণগঞ্জ থেকে এলাকায় ফিরেছিলেন। এরপর গত ২৪ এপ্রিল উপজেলার আশারকান্দি ইউনিয়নের পাঠকুড়া গ্রামের ১৭ বছরের এক তরুণ, ২৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী, ১ মে উপজেলার দাসনাগাঁও গ্রামের নারায়ণগঞ্জফেরত এক তরুণ ও ৪ মে উপজেলার সাদীপুর গ্রামের চট্টগ্রামফেরত দুই নির্মাণ শ্রমিক করোনায় আক্রান্ত হন।

ঈদের পর পরই জগন্নাথপুরে আক্রান্তর সংখ্যা বেড়েছে। গত ২৮ মে আক্রান্ত হন জগন্নাথপুরের সৈয়দপুর এলাকায় এক বাসিন্দা। তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ মে আক্রান্ত হন জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী চিকিৎসক। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। ৩১ মে উপজেলার মজিদপুর গ্রামের নারায়ণগঞ্জফেরত এক ব্যক্তি আক্রান্ত হলে তাকে হোম আইসোলেশনে রাখা হয়। সর্বশেষ গতকাল সোমবার (১ জুন) আক্রান্ত হয়েছেন পৌর এলাকার হবিবপুরের আরেক ব্যক্তি। তাকেও হোম আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে লকডাউন সীমিত ঘোষণার পরই জগন্নাথপুরের হাট-বাজারে জনসাধারণের সমাগম বাড়তে থাকে। ঈদুল ফিতর উপলক্ষে বাজারগুলোতে ক্রেতাদের ঢল নেমেছিল। অধিকাংশ মানুষই স্বাস্থ্যবিধি অমান্য করে অবাধে চলাফেরা করেছেন। এ অবস্থা চলেছে এখনও।

জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব জানান, জগন্নাথপুরে সম্প্রতি দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছেন। এছাড়াও লকডাউন উঠে যাওয়ার পর থেকেই সর্বত্র মানুষের ভিড়। এবারের ঈদের বাজারেও নারী-পুরুষের ঢল নেমেছিল। অধিকাংশ মানুষ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় করোনার ঝুঁকি বেড়েছে এ উপজেলায়।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, করোনার কঠিন পরিস্থিতির মধ্যেও জনসাধারণের স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষ্যে আমরা দিন-রাত কাজ করছি।

জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, গতকাল (সোমবার) পর্যন্ত উপজেলায় ২৫০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ইতোমধ্যে ৭৩৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে বাইরের এলাকা থেকে আসা ৪০৫ জন রয়েছেন হোম কোয়ারেন্টিনে। এ উপজেলায় মোট ১০ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে ৬ জন সুস্থ রয়েছেন। অপর ৪ জন চিকিৎসাধীন রয়েছেন।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে আমরা নিয়মিতভাবে কাজ করে যাচ্ছি। আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com