মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম:

খালেদা জিয়া ছাড়াই বিএনপির ইফতার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৮ মে, ২০১৮
  • ৫৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া প্রথম ইফতার মাহফিল করেছেন দলটির নেতারা। রাজধানীর লেডিস ক্লাবে শুক্রবার এতিম ও আলেম-ওলামাদের সম্মানে ইফতারের আয়োজন করে বিএনপি। অন্যদিকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে ইফতার করেছেন খালেদা জিয়া।

কারাগার সূত্র জানিয়েছে, কারাগারে তৈরি করা ইফতারই খালেদা জিয়া খেয়েছেন। তার ইফতারিতে বুট, পেয়াজু, মুড়ি, শরবতের পাশাপাশি কিছু ফলও ছিল বলে জানা গেছে।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার জানিয়েছেন, রমজানের প্রথম দিন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করার কোনো অনুমতি পাননি। এদিকে বিকাল তিনটার দিকে ইফতার নিয়ে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা কারাগারের ফটকে গেলেও তাদেরকে ফেরত পাঠানো হয়।

শনিবার রাজনীতিবীদদের সম্মানে লেডিস ক্লাবে ইফতারের আয়োজন করেছে বিএনপি। তবে অন্যান্যবারের মতো এ বছর ক্ষমতাসীন আওয়ামী লীগকে ইফতারে আমন্ত্রণ জানায়নি দলটি। এবার বিএনপির আয়োজনে ইফতার অনুষ্ঠানের জন্য পাঠানো আমন্ত্রপত্রগুলোতে আয়োজক হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নাম ছাপা হয়েছে।
আজকের ইফতারে কৃষক শ্রমিক জনতা লীগ, বিকল্পধারা, গণফোরাম, নাগরিক ঐক্য ও জাসদকে বিএনপির পক্ষ থেকে দাওয়াত দেওয়া হয়েছে। এছাড়া ২০ দলীয় জোটের শরীক দলগুলোকেও দাওয়াত দিয়েছে দলটি।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে এবার ইফতার পার্টির তালিকা অনেকটা সংক্ষিপ্ত করা হচ্ছে। রোববার কূটনীতিকদের সঙ্গে হোটেল ওয়েষ্টিনে ইফতারের আয়োজন করা হয়েছে। এছাড়া ২১ মে ২০ দলীয় জোটের শরীক খেলাফত মজলিশ এবং ২৬ মে এনপিপি’র উদ্যোগে ইফতার আয়োজন করা হয়েছে।

খালেদা জিয়া করাগারে থাকায় প্রভাব পড়েছে দলটির ইফতার আয়োজনেও। রমজানে প্রথম ইফতার অনুষ্ঠানে কোন আড়ম্বর ছিলো না। নেতাকর্মীদের উপস্থিতিও ছিলো কম। খালেদা জিয়ার সম্মানে মঞ্চে একটি চেয়ার খালি রাখা হয়। তার পক্ষ থেকে এতিম শিক্ষার্থীসহ ওলামা-মাশায়েখদের স্বাগত জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইফতার শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, আজকে অত্যন্ত ভরাক্রান্ত মন নিয়ে এই ইফতার মাহফিলের অনুষ্ঠান করছি। প্রত্যেক বছর খালেদা জিয়া এখানে ছোট ছোট ছেলে-মেয়েদের নিয়ে ইফতার করেন। আজকে তিনি কারাগারে প্রথম রমজানের ইফতার করছেন। প্রার্থনা করি আল্লাহ যেন তাকে অতিদ্রুত মুক্তি দিয়ে জনগণের মাঝে ফিরিয়ে দেন।

সুত্র- সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24