মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ০৮:৫৫ পূর্বাহ্ন

বাংলাদেশের পতাকা বিক্রি করছেন ইংলিশরা!

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : মঙ্গলবার, ৪ জুন, ২০১৯
  • ৫৮ Time View

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেনিংটন ওভালের গ্যালারির প্রায় পুরোটাই ছিল লাল-সবুজের দখলে। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচটি ছিল রোববার। যুক্তরাজ্যের সাপ্তাহিক ছুটির দিন। আর এই সুযোগ লুফে নিয়ে রাজধানী লন্ডনের আশেপাশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছিলেন প্রবাসী বাঙালিরা।

টাইগারদের জার্সি গায়ে একে একে উপস্থিত হচ্ছিলেন ক্রিকেট সমর্থকরা। সাড়ে ২৪ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই স্টেডিয়ামের বাইরে ম্যাচ শুরুর আগে ভিড় বাড়ছিল। এসময় স্থানীয় ফেরিওয়ালাদের হাতে বাংলাদেশের পতাকা, মাফলার ও ক্যাপসহ বিভিন্ন সুভেনিয়র বিক্রি করতে দেখা যায়।

এ ঘটনার ছবি তুলে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে পোস্ট করেছেন মেজবাহ-উল হক। বাংলাদেশের এই সাংবাদিক ইংল্যান্ড গেছেন বিশ্বকাপের খবর সংগ্রহ করতে। ফেসবুক টাইমলাইনে পোস্টের মাধ্যমে তিনি জানান- শ্বেতাঙ্গের ওই হকারের নাম স্টুয়ার্ট। পোস্ট করার পর ছবিটি হয়ে যায় ভাইরাল। যদিও এই হকার কোন দেশের নাগরিক সেটা উল্লেখ করা হয়নি পোস্টটিতে।

ছবিটি পোস্ট করে একজন লিখেছেন, ২০০ বছর শোষণ করা সেই ব্রিটিশরা আজ আমাদের দেশের জাতীয় পতাকা বিক্রি করে রুটি রুজির সন্ধান করছেন! আবার অনেক ফেসবুক ব্যবহারকারী এরকম বক্তব্যকে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য বলে উল্লেখ করেছেন।

ফেসবুকের অপর এক ব্যবহারকারী লিখেন, একজন ইংরেজ বাংলাদেশের খেলা চলাকালীন সময়ে বাংলাদেশের পতাকা বিক্রি করছেন। সেই ছবি নিয়ে অনেকেই পোস্ট দিচ্ছেন ।

সমস্যা হলো ভাষা আপত্তিকর! তারা লিখছেন এক সময়ে ২০০ বছর আমাদের শাসন করা ইংরেজরা এখন আমাদের পতাকা বেচে পেট চালান! উগ্র অসভ্য একটি চেতনার প্রজন্ম গড়ে উঠেছে এই দেশে। দেশপ্রেম নিয়ে গলাবাজি করলেও এরা দেশপ্রেম কী জানেন না।

তিনি প্রশ্ন রেখে বলেছেন, পতাকা কি আমরা বিক্রি করি না। বিভিন্ন আন্তর্জাতিক ইভেন্টে ভিন দেশের পতাকা আমরাও বিক্রি করি। এটি একটি পেশা। মানুষকে সম্মান করতে শিখুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24