রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

শিক্ষা বিভাগের ব্যতিক্রমী উদ্যোগ, আজ এক ঘন্টায় রোপন হবে ৪ লক্ষ চারা প্রস্তুত সুনামগঞ্জ জেলা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০১৭
  • ৪৭ Time View

স্টাফ রিপোর্টার:: একটি গাছ একটি প্রাণ,সবুজ পৃথিবী উন্নত বাংলাদেশ এমন ম্লোগানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপিরিচালক ড.মোঃ আবু হেনা মোস্তফা কামাল এনডিসি একঘন্টায় দেশব্যাপী সকল প্রাথমিক বিদ্যালয়ে চার লক্ষ গাছের চারা রোপনের অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। শিক্ষা ও প্রকৃতির প্রতি অনুরাগী প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক যোগদানের পর থেকে নানা ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে প্রশংসনীয় হন। যার ধারাবাহিকতায় রোববার সারাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে এক ঘন্টায় চার লক্ষ গাছের চারা রোপন করার মাধ্যমে অনন্য রেকর্ড স্থাপন করতে যাচ্ছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী
সারাদেশের প্রতিটি বিদ্যালয়ের একজন শিক্ষক,কর্মচারী বিদ্যালয় প্রাঙ্গনে একটি করে গাছের চারা রোপন করবেন। রোববার দুপুর ১২টা থেকে ১টার মধ্যে মাত্র এক ঘন্টায় দেশব্যাপী সকল প্রাথমিক বিদ্যালেয়ে চার লক্ষ ফলজ.বনজ ঔষধি গাছের চারা রোপনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।
সেই সাথে সুনামগঞ্জ জেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। জেলার ১১টি উপজেলার ১৪৫২টি সরকারি প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষক,কর্মচারী প্রত্যেকে একটি করে গাছের চারা রোপনের মাধ্যমে শিক্ষা বিভাগের অনন্য উদ্যোগে শরিক হবেন। ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়ে শিক্ষকদের মধ্যেও অন্যরকম আনন্দ উচ্চাস বিরাজ করছে। প্রতিটি বিদ্যালয়ে এই উদ্যোগ বাস্তবায়ন করতে প্রাথমিক শিক্ষা বিভাগ ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার লিটন বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মহাপরিকল্পনা অনুযায়ী ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়েনে তাহিরপুর উপজেলার শিক্ষকরা সকল প্রস্তুতি গ্রহণ করেছেন। যথাসময়ে সকল বিদ্যালয়ে আনন্দময় পরিবেশে ফলজ,বণজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।
জগন্নাথপুর উপজেলার মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রিয়াংকা দে জানান, এধরনের উদ্যোগ শিক্ষক,শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে সাড়া জাগাবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিনা খানম বলেন,শিক্ষা বিভাগের অনন্য উদ্যোগ বাস্তবায়নে আমরা প্রস্তুতি নিয়েছি। যথাসময়ে সবাই মিলে বিদ্যালয় প্রাঙ্গনে গাছের চারা রোপন করব।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, উপজেলার সকল বিদ্যালয়ে গাছের চারা রোপনের নির্দেশনা দেয়া হয়েছে। সে মোতাবেক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের এমন ব্যতিক্রমী উদ্যোগ গিনিজবুকে স্থান পেতে পারে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বায়েজিদ খান বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অনন্য উদ্যোগ সারা জেলায় বাস্তবায়নের সব প্রস্তুতি নিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24