1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ওয়ার্ক পারমিটে ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসের আবারও সুযোগ আসছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

ওয়ার্ক পারমিটে ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসের আবারও সুযোগ আসছে

  • Update Time : শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫
  • ৪২৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ওয়ার্ক পারমিটে ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসের সুযোগ আসছে আবার! আগামী বছর থেকে এ নিয়ম কার্যকর হওয়ার কথা। ওয়ার্কপারমিট ভিসায় যারা ব্রিটেনে স্থায়ী ভাবে বসবাস করতে চান তাদেরকে বার্ষিক ৩৫ হাজার পাউন্ড আয় দেখাতে হবে। শুধু তাই নয়, এখন থেকে ৫ বছর ওয়ার্ক পারমিট ভিসায় কাজ করার পর স্থায়ীভাবে বসবাসের আবেদনের যোগ্য হবেন।
হোম সেক্রেটারী তেরেসার বরাত দিয়ে বিবিসি জানায় ২০১৬ সালের এপ্রিল থেকে এই নিয়ম চালু হবে। এ নিয়মের ফলে নন ইউরোপিয়ানরা ওয়ার্ক পারমিট ভিসায় এসে সেটেল্টমেন্টের আবেদন উল্লেখ যোগ্য হারে কমে যাবে।
অতীতে ওয়ার্ক পারমিট ভিসায় এসে ৫ বছর থাকার পরই স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদনকরার সুযোগ ছিল। ২০১০ সালে এ সুযোগ কম করে দেওয়া হয়। নতুন করে আবার ২০১৬ সাল থেকে এই নিয়ম চালু করা হচ্ছে।
তবে, এবার ৫ বছর বসবাসের পাশাপাশি বাধ্যতামূলক ভবে বছরে ৩৫ হাজার পাউন্ড আয় দেখাতে হবে। এ নিয়মের পর ওয়ার্কপরমিট ভিসায় ব্রিটেনে যাওয়ার সুযোগ বাড়লেও স্থায়ীভাবে বসবাসের সুযোগ কমে যাবে।
উল্লেখ্য, ব্রিটিশ কোয়ালিশন সরকার ক্ষমতায় এসেই ঘোষণা দিয়েছিলো, গণহারে অভিবাসী আগমন ঠেকাতে। এ লক্ষ্যে লিবডেম-কনজারভেটিভ জোট সরকার বেশকিছু পদক্ষেপও গ্রহন করে। সরকারের এই পদক্ষেপ ফলপ্রসূ হয়েছে বলে সম্প্রতি দাবী করেছেন, দেশটির হোম সেক্রেটারী থেরেসা মে এমপি। সম্প্রতি এক জরিপে উঠে এসেছে, ব্রিটেনে অভিবাসীদের আসা ও যাওয়ার হার এক তৃতীয়াংশ হ্রাস পেয়েছে।
অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিক্স (ওএনএস) এ তথ্য জানিয়েছে। ওএনএস এর তথ্য মতে, আগের বছরের ২ লাখ ৪৭ হাজার অভিবাসীদের তুলনায় ২০১৩ সালে নিট মাইগ্রেশন কমে ১ লাখ ৬৩ হাজারে দাঁড়িয়েছে। ব্রিটেনে আগত অভিবাসীদের সংখ্যা আগের বছরের ৫ লাখ ৫৮ হাজারের তুলনায় এ সময় কমে ৫ লাখ ১৫ হাজারে নেমে আসে। একই সঙ্গে ব্রিটেন ত্যাগকারী অভিবাসীদের সংখ্যা আগের বছরের ৩ লাখ ৪২ হাজারের তুলনায় ৩ লাখ ৫২ হাজারে উন্নিত হয়েছে। নিট মাইগ্রেশন ৩৪ শতাংশ কমে যাওয়ার পেছনে এই হিসেব গুলোই মূখ্য ভূমিকা পালন করেছে বলে ধারনা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com