1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দুর্নীতির অভিযোগ জানাতে দুদকের হটলাইন ‘১০৬’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

দুর্নীতির অভিযোগ জানাতে দুদকের হটলাইন ‘১০৬’

  • Update Time : শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ২৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: চালু হচ্ছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ‘১০৬’। এখন থেকে এই নম্বরে কল করে বিনা খরচে দুদককে দুর্নীতির তথ্য, অভিযোগ জানানো যাবে। ২৪ ঘণ্টাই চালু থাকবে এ হটলাইন। আগামী ২৭ জুলাই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে হটলাইনটি উদ্বোধন করবেন।
দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল জাতীয় গণমাধ্যমকে বলেন, দুর্নীতির তথ্য, অভিযোগ পাওয়ার ক্ষেত্রে এ হটলাইন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো নাগরিক তাৎক্ষণিকভাবে দুর্নীতির তথ্য, অভিযোগ জানাতে পারবেন। তাদের দেওয়া তথ্য লিপিবদ্ধ করে ও যাচাই করে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হবে। কেউ চাইলে অভিযোগকারীর পরিচয় গোপন
রাখা হবে।’
সূত্র জানায়, ওই হটলাইলে একই সঙ্গে একাধিক ব্যক্তি ফোন করতে পারবেন। এতে কোনো অর্থ খরচ হবে না। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি) ‘১০৬’ নম্বরটি দিয়েছে।
দুদক সূত্র জানায়, হটলাইনে পাওয়া দুর্নীতির তথ্য, অভিযোগসহ অনান্য কাজ সম্পন্ন করতে এরই মধ্যে দুদকের প্রধান কার্যালয়ের তিন তলায় ৩১৬ নম্বর কক্ষে ‘দুদক অভিযোগ কেন্দ্র’ খোলা হয়েছে। ওই কক্ষটি সাজানো হয়েছে দুদকের মনোগ্রামের নীল রঙে। পরীক্ষামূলকভাবে অভিযোগ গ্রহণ করা হচ্ছে। গত বৃহস্পতিবারও দুর্নীতির কিছু তথ্য, অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, প্রতিদিন চারটি শিফটে ১৬ জন কর্মকর্তা দুই ঘণ্টা করে ওই অভিযোগ কেন্দ্রে কাজ করছেন। অভিযোগ কেন্দ্রে এরই মধ্যে ৩৫ জন কর্মকর্তাকে নিযুক্ত করা হয়েছে। সহকারী পরিচালক সেলিনা আখতার মনি এই কেন্দ্রের দায়িত্ব পালন করবেন। সার্বিক তত্ত্বাবধানে থাকবেন দুদকের সিস্টেম অ্যানালিস্ট রাজীব হাসান।
দুদক জানায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা হটলাইনে দুর্নীতির তথ্য, অভিযোগ সংগ্রহ করবেন। এরপর যে কেউ চাইলে হটলাইনে ফোন করে অভিযোগ জানাতে পারবেন। এ সময় অভিযোগটি রেকর্ড হয়ে থাকবে, যা পরের দিন লিপিবদ্ধ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com