1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভারতের দুই যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

ভারতের দুই যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট গ্রেফতার

  • Update Time : বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৬৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: এবার ভারতের দুটি যুদ্ধবিমানকে গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কাশ্মিরের পাকিস্তান অংশে ভারতীয় বাহিনীর হামলার এক দিনের মাথায় এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যমে দেশটির বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেলেও পাকিস্তান দাবি করছে, ভারতীয় বাহিনীর দু’টি যুদ্ধবিমান ভূপাতিত করেছে তারা। এর মধ্যে একটি বিধ্বস্ত হয়েছে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে, আরেকটি ভেঙে পড়েছে পাকিস্তাননিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে।

পাকিস্তান আইএসপিআরের ডিজি মেজর জেনারেল আসিফ গফুর বলেন, পাকিস্তান বিমানবাহিনী এই হামলা চালিয়েছে।
তিনি বলেন, তাদের বিমান বাহিনী ভারতীয় দু’টো বিমানকে ভূপাতিত করেছে এবং দুইজন ভারতীয় পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে এক পাইলটের একটি ভিডিও পরিচয় প্রকাশ করেছে পাকিস্তান সেনাবাহিনী। ভিডিওতে ওই পাইলট নিজের পরিচয় জানিয়েছেন।
ওই ভারতীয় পাইলট আবার বলেন, ‘আমি কি একটি ছোট্ট তথ্য পেতে পারি স্যার?, আমি কি পাকিস্তানি সেনাবাহিনীর কাছে আছি?’ এছাড়া পাকিস্তান সেনাবাহিনী ওই দুই পাইলটের কাছে থাকা কাগজপত্র, ব্যক্তিগত কিছু জিনিস, অফিশিয়াল সরকারি নথি, একটি পিস্তলের ছবি প্রকাশ করেছে। ভারতীয় সংবাদমাধ্যমও তাদের লাইভ আপডেট বিভাগে পাকিস্তান কর্তৃক গ্রেপ্তারকৃত পাইলটের ভিডিও প্রকাশের খবর দিয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই এবং রয়টার্স জানাচ্ছে, ভারত শাসিত কাশ্মীরের রাজৌরি জেলায় নওশেরা সেক্টরে কয়েকটি পাকিস্তানী যুদ্ধ বিমান থেকে বোমা ফেলা হয়। ডন পত্রিকায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হয়, এই হামলার একমাত্র উদ্দেশ্য ছিল আমাদের আত্মরক্ষার অধিকার, ইচ্ছা আর সামর্থ্য প্রমাণ করা।

মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে জানিয়েছেন যে সকালে ভারতে বোমাবর্ষণের পরে দুটি ভারতীয় বিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানী আকাশ সীমায় ঢুকে পড়েছিল। তিনি জানান, দু’টিকেই গুলি করে নামানো হয়েছে – একটি বিমান পাকিস্তান শাসিত এলাকায় ভেঙ্গে পরে, অন্যটি ভূপাতিত হয়েছে ভারত শাসিত এলাকায়। পাকিস্তানী অঞ্চলে ভেঙ্গে পরা ভারতীয় বিমানটির পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, পাকিস্তান বিমানবাহিনী পাকিস্তানি আকাশসীমার ভেতরে দুটি ভারতীয় বিমান গুলি করে ভূপাতিত করেছে। একটি বিমান আজাদ কাশ্মিরের ভেতরে পরে, অপরটি নিয়ন্ত্রণরেখার ওপারে ভারত-অধিকৃত কাশ্মিরে ভূপাতিত হয়। ভারতীয় বিমানের দুইজন পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে।
পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, পাকিস্তান অ-সামরিক টার্গেটে আঘাত হেনেছে, মানুষ হতাহত এড়িয়ে গেছে। অথচ ভারত নির্বিচারে মানুষ হত্যা করে চলে। বিবৃতিতে বলা হয়, ভারত তথাকথিত সন্ত্রাসী ব্যাঙ্কারে হামলা চালানোর কথা বলছে কোনো প্রমাণ না দিয়েই। আমরা প্রতিশোধ নিতে পারি। তবে আমরা ভারতকে শান্তির সুযোগ দিতে চাই।

গত মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী সবাইকে যেকোনো পরিণতির জন্য প্রস্তুত থাকতে বলেছেন। আমরা সবাই প্রস্তুত। এখন জবাবের জন্য ভারতের প্রস্তুত থাকার সময়।

এদিকে, ভারতের পক্ষ থেকেও বুধবার দেশটির আকাশসীমায় পাকিস্তানের অন্তত তিনটি যুদ্ধবিমান প্রবেশের বিষয়টি স্বীকার করা হয়েছে। তবে দিল্লির দাবি, ভারতীয় বিমান বাহিনীর ধাওয়ায় পাকিস্তানি বিমানগুলো পালিয়ে গেছে। নতুন করে পাকিস্তানের প্রতিশোধমূলক হামলার আশঙ্কায় ২৭ ফেব্রুয়ারি বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের প্রধান বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com