1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক

  • Update Time : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৪৫ Time View

শাবি প্রতিনিধি:সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার (২৭ এপ্রিল) এ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে । ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের এ পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নেবেন ৯ হাজার ২১৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে শাবি ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরফিন খাঁন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তিনি জানান, এবারের ভর্তি পরীক্ষায় শাবিপ্রবি কেন্দ্রে ‘এ’ ইউনিটে ৫ হাজার ৮১০ জন, আর্কিটেকচার বিভাগের ব্যবহারিক ড্রয়িং পরীক্ষায় ২৬৫ জন, ‘বি’ ইউনিটে ২ হাজার ৪০৯ জন ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নেবেন ৭২৯ জন পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে অধ্যাপক আবু সাঈদ আরফিন খাঁন বলেন, ইতোমধ্যে পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে শৃঙ্খলা ও নিরাপত্তাজনিত ব্যবস্থা নিতে ও ট্রাফিক পুলিশকে যানজট নিরসনে কাজ করার আহ্বান করেছি। সার্বক্ষণিক বিদ্যুতের জন্য বিদ্যুৎ অফিসেও চিঠি দিয়েছি। এছাড়া নিরাপত্তার স্বার্থে আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সবসময় সজাগ দৃষ্টি রাখবে। পরীক্ষা চলাকালে কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী সাংবাদিকদের বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে এবং ডিজিটাল জালিয়াতি ঠেকাতে প্রশাসনের সব মহলের সঙ্গে কথা বলা হয়েছে। পাশাপাশি শৃঙ্খলা কমিটির সদস্যরা সজাগ দৃষ্টি রাখবে। পরীক্ষার হলে কোনো ধরনের ডিজিটাল ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না। এমন কাউকে পাওয়া গেলে সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এ ইউনিটের (বিজ্ঞান), বিকাল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া শুক্রবার (৩ মে) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত বি ইউনিটের (মানবিক) ও শুক্রবার (১০ মে) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com