বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৪ অপরাহ্ন

যৌন হয়রানির অভিযোগে ময়মনসিংহ মেডিকেল কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : শনিবার, ১৮ মে, ২০১৯
  • ১৯৭ Time View

যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত রেখেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের (এমএমসি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দ্বিতীয় বর্ষের একজন ছাত্রীকে মৌখিক যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ। এ জন্য অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার ও তাকে শাস্তি দেয়ার দাবিতে আজও ক্যাম্পাসে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আজ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে সরকারি ছুটি হলেও শিক্ষার্থীরা কলেজের প্রধান একাডেমিক ভবনের সামনে সমবেত হতে থাকেন সকাল ৯টা থেকে। সেখানে অবস্থান ধর্মঘট করছেন তারা। পঞ্চম বর্ষের শিক্ষার্থী ও বিক্ষোভকারী শেহাবুল হাসিব এ কথা জানিয়েছেন মিডিয়াকে।

ক্যাম্পাসের ভিতরে, আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা সহ ১১ দফা দাবিতে এই বিক্ষোভ করছেন তারা। আজ ছুটির দিন হওয়াতে কোনো ক্লাস বা পরীক্ষা নেই। এর আগে বৃহস্পতিবার কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেন। তাদের অভিযোগ, বহিরাগত এক ব্যক্তি এক ছাত্রীকে যৌন নির্যাতন করেছে। এ অবস্থায় সঙ্কট নিরসনের জন্য আজ সকাল ১১টায় বৈঠকে বসেছে পুলিশ, স্থানীয় প্রশাসন ও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

১৬ মে একজন রিক্সাওয়ালা মেডিকেল পড়–য়া একজন ছাত্রীকে মেয়েদের আবাসিক হলের সামনে অশালীন অঙ্গভঙ্গি করে। ওই সময় ওই ছাত্রী ছাত্রাবাসে ফিরছিলেন। সঙ্গে সঙ্গে ওই ছাত্রী ও অন্যরা বিষয়টি হোস্টেল সুপার ড. নাহিদা আখতার ও প্রিন্সিপাল প্রফেসর আনোয়ার হোসেনকে অবহিত করেন। বিক্ষোভকারীদের দাবি, হোস্টেল সুপার উপযুক্ত কোনো ব্যবস্থা নিতে ব্যর্থ হন। এর পরিবর্তে তিনি ছাত্রছাত্রীদের বিষয়টি চেপে যেতে বলেন।

সুত্র-মানব জমিন

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24