1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ

  • Update Time : মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯
  • ৫৪৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন মোস্তাফিজুর রহমান। ২০১৮ সালটা বেশ ভালো কেটেছে এই পেসারের। তারই স্বীকৃতি পেলেন ওয়ানডে একাদশে জায়গা করে নিয়ে। বছরের সেরা খেলোয়াড়দের নিয়ে আইসিসি এই একাদশ নির্বাচন করেছেন। এই দলের অধিনায়ক হয়েছেন বিরাট কোহলি।

শুধু কোহলি নন, একাদশে ভারতীয় ক্রিকেটারদেরই আধিপত্য। রোহিত শর্মা, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরাও আছেন একাদশে। ভারতের মতো চারজন খেলোয়াড় আছেন ইংল্যান্ডেরও। জনি বেয়ারস্টো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকস। বাটলার এই একাদশের উইকেটরক্ষক। পাঁচজন ব্যাটসম্যান, একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান, একজন পেস অলরাউন্ডার, দুজন পেসার ও দুজন স্পিনারকে নিয়ে গড়া হয়েছে বর্ষসেরা এই একাদশ। স্পিনার হিসেবে তাতে আছেন ভারতের কুলদীপ যাদব ও আফগানিস্তানের রশিদ খান। তালিকার অন্যজন নিউজিল্যান্ডের রস টেলর।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা হয়নি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের কারও। এই একাদশ অবশ্য শুধুই সম্মানসূচক। মাঠে নেমে খেলতে দেখা যাবে না।

২০১৮ সালে ২১.৭২ গড়ে ২৯ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। এর মধ্যে এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট নিয়েছিলেন। ২০১৫ সালের আইসিসির বর্ষসেরা একাদশেও জায়গা করে নিয়েছিলেন মোস্তাফিজ। ওই বছরই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল কাটার মাস্টারের।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ: ১. রোহিত শর্মা (ভারত) ২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড) ৩. বিরাট কোহলি (অধিনায়ক, ভারত) ৪. জো রুট (ইংল্যান্ড) ৫. রস টেলর (নিউজিল্যান্ড) ৬. জস বাটলার (উইকেটরক্ষক, ইংল্যান্ড) ৭. বেন স্টোকস (ইংল্যান্ড) ৮. মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) ৯. রশিদ খান (আফগানিস্তান) ১০. কুলদীপ যাদব (ভারত) ও ১১. জসপ্রীত বুমরা (ভারত)।

সুত্র-প্রথম আলো

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com